test
Tuesday, June 25, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশচট্টগ্রামকরোনা: ‘হলুদ জোনে’ সিলেট

করোনা: ‘হলুদ জোনে’ সিলেট

দেশে হঠাৎ করেই প্রাণঘাতী করোনার সংক্রমণ ও মৃত্যুর অস্বাভাবিক ঘটনা ঘটেছে। এমতাবস্থায় ঢাকা ও রাঙ্গামাটির পর আরও ১০ জেলাকে ‘রেড জোন’ বা অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। গত এক সপ্তাহের তথ্য বিশ্লেষণ করে বুধবার এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
লাল তালিকাভুক্ত নতুন জেলাগুলো হলো- গাজীপুর, রাজশাহী, যশোর, কুষ্টিয়া, বগুড়া, দিনাজপুর, চট্টগ্রাম, লালমনিরহাট, খাগড়াছড়ি ও পঞ্চগড়। করোনা সংক্রমণের মাত্রা বিবেচনায় লাল তালিকাভুক্ত এই জেলাগুলোতে সংক্রমণের হার কমপক্ষে ১০ শতাংশ।
এছাড়া হলুদ জোন বা মধ্যম ঝুঁকিতে রয়েছে সিলেট জেলাসহ ৩২ জেলা। আর গ্রিন বা সবুজ জোনে রয়েছে ১৬ জেলা।
স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে জানা গেছে, ১৬ জানুয়ারি পর্যন্ত ৭ দিনে দেশজুড়ে করোনা শনাক্তের সংখ্যা ৩৪ হাজার ৪০৫ জন, যা পূর্ববর্তী ৭দিনের (৩ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি) চেয়ে ২৩ হাজার ৯৩১ জন বেশি। এই সময়ে শতাংশ হিসেবে শনাক্ত বেড়েছে ২২৮ দশমিক ৪৮।
এছাড়া ১৬ জানুয়ারি পর্যন্ত এক সপ্তাহে মৃত্যু হয়েছে ৫৭ জনের, যা পূর্ববর্তী সপ্তাহের (৩ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি) চেয়ে ৩৭ জন বেশি। এই সময়ে শতাংশ হিসেবে মৃত্যু বেড়েছে ১৮৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজধানী ঢাকায় করোনা সংক্রমণের হার ২৮ দশমিক ১১ শতাংশ, চট্টগ্রামে ১৮ দশমিক ৪৮ শতাংশ আর রাজশাহীতে ১৪.৭৪ শতাংশ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments