Tuesday, April 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeধর্মবিশ্বনাথের দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ মাদ্রাসায় বার্ষিক জলসা ও পাগড়ী বিতরণ

বিশ্বনাথের দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ মাদ্রাসায় বার্ষিক জলসা ও পাগড়ী বিতরণ

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথের দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসায় বার্ষিক জলসা ও হিফজ সমাপনী ছাত্রদের মধ্যে পাগড়ী বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর ২টা হইতে রাত ১টা পর্যন্ত মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিকভাবে ১৬তম বার্ষিক জলসা ও পাগড়ী বিতরণ অনুষ্ঠিত হয়। দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মো. মখলিছুর রহমানের সভাপতিত্বে ও অত্র মাদ্রাসার সহকারি শিক্ষক মাওলানা মো. ইমাদ উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন শাহজালাল ডি, ওয়াই কামিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত আল্লামা কমর উদ্দিন চৌধুরী ফুলতলী।

বয়ান শেষে হিফজ সমাপনী ছাত্র মেহেদী হাসান ও বাহা উদ্দিন মাছুমের মাথায় পাগড়ী পড়িয়ে দেন তিনি। প্রধান বক্তার বয়ান পেশ করেন ঢাকার দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস হযরত আল্লামা আজাদ হোসাইন ছালেহী। বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন রাখালগঞ্জ ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা শিহাব উদ্দিন আলিপুরী ও মিয়ারবাজার শাহচান্দ-শাহকালু আলিম মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা আব্দুল মুক্তাদির খাঁন। আমন্ত্রিত অতিথি বৃন্দের মধ্যে বয়ান পেশ করেন হাজী তোরাব উল্লাহ ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক হযরত মাওলানা আমির আলী, দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক হযরত মাওলানা মিজানুর রহমান ও হযরত মাওলানা লায়েক আহমদ, পাড়ুয়া জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা জহিরুল ইসলাম, দৌলতপুর দক্ষিণপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা নূরে আলম, দৌলতপুর জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুল কুদ্দুস নূরী ইছামতি, হাসনাজি জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুর রহমান জামী।
এর আগে খতমে খাজানের মাধ্যমে দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পরে আয়-ব্যায়ের হিসাব পেশ করে বক্তব্য রাখেন অত্র মাদ্রসার সুপারিনটেনডেন্ট মাওলানা মো. শাহাব উদ্দিন।
এসময় দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী, যুক্তরাজ্য প্রবাসী সুমেদ খান, এলাকার মুরব্বীয়ান, যুবক, মাদ্রাসার শিক্ষক-ছাত্রসহ বিভিন্ন এলাকার আগত মুসল্লিয়ানগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments