Thursday, February 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশআজ থেকে শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

আজ থেকে শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার জেরে ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নিয়েছিল সরকার। তবে বর্তমানে সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসায় এবং টিকা কার্যক্রম অব্যাহত থাকায় সব আসনে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ থেকে। এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পরিপালনে কঠোরতা অবলম্বন করা হবে বলে বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার বলেন, বুধবার (আজ) থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু হবে। কেননা সরকার টিকাদান কার্যক্রম জোরদার করেছে। আমরা শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করব।

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে কাউন্টারে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপে বিক্রি করা হবে। আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট সম্পূর্ণ বন্ধ থাকবে। তবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতে বেডিং সরবরাহ করা যাবে।

এর আগে গত সোমবার (৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্যবিধি মেনে শতভাগ যাত্রী পরিবহনের ঘোষণা দেওয়া হয়। ওই দিন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী ঢাকা পোস্টকে জানিয়েছিলেন, বুধবার থেকে স্বাস্থ্যবিধি মেনে শতভাগ যাত্রী পরিবহন করা হবে ট্রেনে।

উল্লেখ্য, যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে গত ১২ জানুয়ারি থেকে আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি শুরু হয়। হ্রাসকৃত টিকিটের ৫০ শতাংশ মোবাইল অ্যাপ বা অনলাইনে এবং বাকিটা কাউন্টার থেকে কেনা যাবে বলে জানায় রেল কর্তৃপক্ষ। যদিও বাস্তব চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। অধিকাংশ ট্রেনেই যাত্রী বোঝাই করে চলাচল করতে দেখা গেছে। এ নিয়ে বিভিন্ন মহলে চরম সমালোচনা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments