Friday, March 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদবিশ্বনাথে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

বিশ্বনাথে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত


বিশ্বনাথ প্রতিনিধি:: সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথ উপজেলা প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে দিনব্যাপী উপজেলা প্রাণীসম্পদ দপ্তরে বেলুন উড়িয়ে প্রদর্শনী মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।
উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)- এর সহযোগিতায় অনুষ্ঠিত প্রদর্শনীতে ৩১টি স্টলে বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাঁভি, ছাগল, ভেঁড়া, রাজহাঁস, মুরগী, কবুতর, টার্কি, কোয়েল, পশুর খাবার, ঔষধসহ দেখা মিলে। প্রদর্শনী মেলায় শ্রেষ্ঠ পশু পালনকারিদের মধ্যে ৪ হাজার টাকা করে ২ জনকে, ৩ হাজার করে ২ জনকে ২ হাজার করে ২ জনকে ও ১ হাজার টাকা করে ১৪ জনকে চেক পুরস্কার, ক্রেষ্ট ও প্রাণীর খাবার প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে ও প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা ডা: আবুল বাশার জুয়েলের পরিচালনা প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া।
বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, প্রাণীসম্পদ অফিসের ভেটেনারী সার্জন ডা. শামীমা সুলতানা। পরে প্রদর্শনী মেলা পরিদর্শন করেন, সিলেট বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক ড. অমলেন্দু ঘোষ, জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. রুস্তুম আলী।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments