Wednesday, June 12, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাআফিফ-মিরাজের রেকর্ড

আফিফ-মিরাজের রেকর্ড

দলকে খাদের কিনারা থেকে তুলে এনেছেন আফিফ হোসেন আর মেহেদী হাসান মিরাজ। ২১৬ রানের লক্ষ্য টপকাতে মাত্র ৪৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ দল। এই পরিস্থিতি থেকে দলকে জয়ে পথ রেখেছেন এই দুই ব্যাটসম্যান। বাইশ গজে গড়েছেন রেকর্ড। সপ্তম উইকেট জুটিতে ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিনের ১২৭ রানের পার্টনারশিপ টপকে এখন সর্বোচ্চ রানের জুটিটা মিরাজ-আফিফের।

২০১৮ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ দল। ওপেনিংয়ে নেমে একপ্রান্ত ধরে রাখেন ইমরুল। সপ্তম উইকেটে সাইফউদ্দিনকে নিয়ে গড়েন ১২৭ রানের জুটি। এটিই ছিল সপ্তম উইকেটে বাংলাদেশ দলের সর্বোচ্চ রানের পার্টনারশিপ। আজ (বুধবার) আফগানিস্তের বিপক্ষে ম্যাচ সে রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়লেন মিরাজ আর আফিফ। নতুন রেকর্ড গড়ে এখনো ব্যাট করছেন দুজন।

এই জুটি গড়ার পথে অবশ্য নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধশতকের স্বাদ পেয়েছেন আফিফ হোসেন। মিরাজ তুলে নেন দ্বিতীয় অর্ধশতক। এই জুটিতে ২১৬ রানের টার্গেট টপকে ম্যাচ জিতলেও বিশ্ব রেকর্ডে নাম তুলতে পারবেন না আফিফ-মিরাজ। ম্যাচ জেতালে তাদের পার্টনারশিপ থামবে ১৭১ রানে। সপ্তম উইকেটে আগের বিশ্ব রেকর্ডটি ১৭৭ রানে। ২০১৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে গড়েন ইংল্যান্ডের জস বাটলার এবং আদিল রশিদ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments