Tuesday, April 23, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকইউক্রেনীয়দের পাশে পোল্যান্ড

ইউক্রেনীয়দের পাশে পোল্যান্ড

ইউক্রেনের রাজধানী কিয়েভের সামরিকঘাঁটিতে রুশ সৈন্যরা হামলা চালিয়েছেন। এ ছাড়া কিয়েভে গোলা বিস্ফোরণের খবরও পাওয়া গেছে। এর মধ্যে ইউক্রেনে গোলাবারুদসহ সামরিক সরঞ্জাম পাঠিয়েছে পোল্যান্ড। দেশটির প্রতিরক্ষামন্ত্রী মারিওস ব্লাকজ্যাক এক টুইটবার্তায় বলেন, এটি ইউক্রেনে সামরিক সহায়তার প্রথম প্রকাশ্যে চালান। তিনি বলেন, আমরা ইউক্রেনকে গোলাবারুদসহ সামরিক সরঞ্জাম পাঠিয়েছি। ইতোমধ্যে আমাদের দেওয়া সব সরঞ্জাম ইউক্রেন সেনাদের কাছে পৌঁছেছে।তিনি আরও বলেন, আমরা ইউক্রেনীয়দের পাশে দাঁড়িয়েছি। রুশ আগ্রাসনের বিরুদ্ধে সংহতি প্রকাশ করছি।

এদিকে, পুতিন ইউক্রেনের সেনাসদস্যদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন এবং দেশটির শাসককে ক্ষমতাচ্যুত করতে বলেছেন। কিন্তু ইউক্রেনের সেনাবাহিনী লড়াই করে মরতে প্রস্তুত, কিন্তু দেশের বা দেশের নেতৃবৃন্দের বিরুদ্ধে তারা কখনও দাঁড়াবেন না বলে জানিয়েছেন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, তাদের সেনাবাহিনী কিয়েভের কাছে কিয়েভ হস্তমেল বিমানঘাঁটির নিয়ন্ত্রণ গ্রহণ করেছে।

তারা দাবি করছে, এ সময় ইউক্রেনের বিশেষ বাহিনীর ২০০ সৈন্য নিহত হয়েছেন এবং রাশিয়ার পক্ষে কেউ হতাহত হয়নি। ইউক্রেন সামরিক যান কিয়েভে চারপাশ থেকে ঢোকা রুশ সৈন্যদের প্রতিহত করতে শহরে ঢুকেছে। ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, স্বেচ্ছাসেবী যোদ্ধাদের ১৮ হাজার বন্দুক দেওয়া হয়েছে এবং তাদের ককটেল বোমা বানানোর পদ্ধতি বুঝিয়ে দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments