Monday, December 4, 2023
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিককিয়েভ থেকে ১৫ মাইল দূরে রাশিয়ার ৪০ মাইল দীর্ঘ সামরিক বহর

কিয়েভ থেকে ১৫ মাইল দূরে রাশিয়ার ৪০ মাইল দীর্ঘ সামরিক বহর

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে ৩০ মাইল দূরে অবস্থিত তেতেরিভ নদীর ওপর থাকা একটি ব্রিজ ধ্বংস করে দেয় ইউক্রেনের বিমানবাহিনীর সেনারা। রাশিয়ানরা যখন ইউক্রেন হামলা করে তখন অবস্থার ভয়াবহতা বুঝতে পেরে ২৫ ফেব্রুয়ারি ব্রিজটি উড়িয়ে দেওয়া হয়। আর এ ব্রিজটি ধ্বংস করে দেওয়ার কারণেই রাশিয়ানরা তাদের পরিকল্পনা অনুযায়ী কিয়েভের দিকে আগাতে পারেনি বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা।

তাছাড়া রাশিয়ান সেনাদের ওপর বিভিন্ন জায়গায় ইউক্রেনের সেনাদের হামলার কারণেও রাশিয়ার খুব বেশি দূর আগাতে পারেনি বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দারাধ্বংসপ্রাপ্ত ব্রিজ, সরাসরি আক্রমণের পাশাপাশি জ্বালানি ও খাবারের সংকটও রাশিয়ানদের অগ্রসর থামিয়ে দিয়েছে। রাজধানী কিয়েভ থেকে বর্তমানে ১৫ মাইল দূরে অবস্থান করছে রাশিয়ার ৪০ মাইল দীর্ঘ সামরিক বহরটি।

রাশিয়ানদের সামরিক বহর বিষয় নিয়ে গোয়েন্দারা জানায়, আমরা বিশ্বাস করি ইউক্রেনীয়দের উড়িয়ে দেওয়া সেই ব্রিজ রাশিয়ানদের বহরের গতি থামিয়ে ও কমিয়ে দিয়েছে। তবে আমরা বিশ্বাস করি তারা বিভিন্ন জায়গায় এই বহরে সরাসরি হামলাও করেছে। তবে গোয়েন্দাদের আশঙ্কা বহর নিয়ে থেমে যাওয়ার পর রাশিয়া এখন তাদের পরিকল্পনায় পরিবর্তন আনার সুযোগ পাচ্ছে এবং পুনরায় একত্রিত হচ্ছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments