Thursday, February 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিককিয়েভে রুশ হামলা ঠেকাতে প্রস্তুত ইউক্রেনের সেনাবাহিনী

কিয়েভে রুশ হামলা ঠেকাতে প্রস্তুত ইউক্রেনের সেনাবাহিনী

ইউক্রেনের রাজধানী কিয়েভে সম্ভাব্য বড় ধরনের রুশ হামলা ঠেকাতে প্রস্তুত ইউক্রেনের সেনাবাহিনী। সাধারণ মানুষকে পাশে পেয়ে দ্বিগুণ আত্মবিশ্বাসী ইউক্রেনের সেনাবাহিনী। কিয়েভে অগ্রসর হচ্ছে রুশ সেনা বহর। ইউক্রেনের সেনারা বলছেন, ‘আমরাও প্রস্তুত।’ খবর বিবিসির।

কিয়েভ যতটা সহজে নিয়ন্ত্রণে আনবে ভেবেছিল রাশিয়া এখন ততটা সহজ হবে বলে মনে হচ্ছে না। কারণ ইউক্রেনের সেনারা প্রতিরোধ করছেই, তাদের নানাভাবে যতটা সম্ভব সাহায্য করেছে সাধারণ মানুষও।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, অনেক দিন ধরে কিয়েভ দখল নেওয়ার চেষ্টা চালাচ্ছে রুশ বাহিনী। বাইরের দিকটা দখল নিতে পারলেও রাজধানীর মধ্যে ঢুকতে পারেনি তারা। সে প্রচেষ্টা প্রতিহত করেছে ইউক্রেন সেনা। বাঙ্কার বানিয়ে, পরিখা কেটে পাহারা দিচ্ছে ইউক্রেন বাহিনী। রুশ বোমাবর্ষণের থেকে বাঁচতে বানানো হয়েছে বাঙ্কার। আর রাশিয়ার সেনাবাহিনী যাতে অগ্রসর হতে না পারে তার জন্য কাটা হয়েছে পরিখা।

সেনা সূত্রে জানানো হয়েছে, এই বাঙ্কার এবং পরিখা কাটতে স্থানীয়রা সাহায্য করছেন। কিয়েভ হামলার ঠেকানোর বিষয়ে রীতিমতো আত্মবিশ্বাসী ইউক্রেনের সেনারা।

একজন সৈনিক বলেন, পরিস্থিতি কঠিন, যুদ্ধের সময় যেমন হয়। আমরা জিতব, আমরা তৈরি এবং আমরা অপেক্ষা করছি। এদিকে এর মধ্যেই মারিওপোলের একটি ম্যাটারনিটি হাসপাতালে (মাতৃসদন) বোমা ফেলেছে রাশিয়া, তাতে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনার নিন্দা করছে গোটা বিশ্ব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments