test
Tuesday, June 25, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদএশিয়া ফাউন্ডেশনসিলেটে ৩৬ স্কুলে৫৫০০ বই বিতরণ

এশিয়া ফাউন্ডেশন
সিলেটে ৩৬ স্কুলে
৫৫০০ বই বিতরণ

দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ পূবালী ব্যাংক লিমিটেড এর সহায়তায় বুধবার হোটেল গার্ডেন ইন অডিটোরিয়ামে সিলেট জেলার ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৫৬ লক্ষ টাকা মূল্যমানের প্রায় ৫ হাজার ৫০০ টি বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। ১৯৫৪ সাল থেকে দি এশিয়া ফাউন্ডেশন বই ও শিক্ষামূলক উপকরণ বিতরণের দ্বারা দেশে শিক্ষার বিস্তার ও সাক্ষরতা বিষয়ে সচেতনতা গড়ে তোলার বিশ্বব্যাপী আন্দোলনে একাত্ম প্রকাশ করে একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছে।
দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভাগীয় ডেপুটি ডিরেক্টর, এম ডি মোসলেম উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার, এম ডি বায়েজিদ খান, ইন্সটিটিউট অফ ডেভেলপমেন্ট এফেয়ারস এর নিবাহী পরিচালক নাজমুল হক।
এসময় আরও উপস্থিত ছিলেন শুক্লা দে, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার হামিদুল হক, প্রোগ্রাম অফিসার দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা প্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানে শুক্লা দে দি এশিয়া ফাউন্ডেশনের নতুন উদ্যোগে শিশুদের জন্য তৈরি করা একটি ফ্রি ডিজিটাল লাইব্রেরী খবঃং জবধফ নিয়ে কথা বলেছেন। এছাড়াও তিনি লেটস রিড এর সুবিধাগুলি বর্ণনা করার সাথে সাথে এই প্ল্যাটফর্মটি শিশুদের জন্য, বাবা মা, শিক্ষক বা সকলের জন্য কতটা কার্যকর তা নিয়েও কথা বলেছেন। এই এপ টি এড়ড়মষব চষধু ংঃড়ৎব বা অঢ়ঢ়ষব ঝঃড়ৎু থেকে ডাউনলোড করা যাবে।
দি এশিয়া ফাউন্ডেশনের আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ জ্ঞানের বাহক হিসেবে বইয়ের গুরুত্ব, ডিজিটাল লাইব্রেরীর প্রয়োজনীয়তা, ছাত্র ছাত্রী ও শিক্ষকবৃন্দের বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে শিক্ষার প্রসার এবং শিক্ষা প্রতিষ্ঠানে নারী শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রচারণার গুরুত্বারোপ করেছেন। উল্লেখ্য, দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ উচ্চমানের ইংরেজি বই বিতরণের পাশাপাশি সুবিধাবঞ্চিত এলাকা শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ায় লক্ষ্যে বাংলা ভাষায় লিখিত শিশুতোষ বই ও বিতরণ করেছে।
দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ ১৯৫৪ সাল থেকে বিনামূল্যে বই বিতরণের মাধ্যমে বাংলাদেশের শিক্ষা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। প্রতিবছর বুকস ফর এশিয়া প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশের ৭টি বিভাগের ৩০০’র বেশী শিক্ষা প্রতিষ্ঠান ও লাইব্রেরীতে বিনামূল্যে ৩০ হাজার নতুন বই বিতরণ করা হয়।
দি এশিয়া ফাউন্ডেশন একটি অলাভজনক, বেসরকারি প্রতিষ্ঠান যা একটি উন্মুক্ত, ন্যায়সঙ্গত, সমৃদ্ধ ও শান্তিপূর্ন এশিয়া-প্যাসেফিক অঞ্চল গঠনে প্রতিজ্ঞাবদ্ধ। প্রতিষ্ঠানটি এশিয়ার শাসন ব্যবস্থা ও আইন, অর্থনৈতিক উন্নয়ন, নারীর কর্মসংস্থান, প্রাকৃতিক পরিবেশ এবং আঞ্চলিক সহযোগিতা বিষয়ক কার্যক্রমকে সমর্থন করে। ৬০ বছর সময় ধরে দি এশিয়া ফাউন্ডেশন বেসরকারি ও সরকারি সহযোগীদের নিয়ে নেতৃত্ব বিকাশ ও প্রাতিষ্ঠানিক উন্নয়ন, পারস্পরিক বিনিময়, এবং নীতি গবেষণায় একত্রে কাজ করে আসছে। -বিজ্ঞপ্তি

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments