test
Saturday, June 15, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিককিয়েভে হামলায় আরও দুই সাংবাদিক নিহত

কিয়েভে হামলায় আরও দুই সাংবাদিক নিহত

রাশিয়ার সামরিক বাহিনীর অভিযানের মধ্যে ইউক্রেনের রাজধানী কিয়েভে আরও দুই সাংবাদিক নিহত হয়েছেন। নিহত ওই দুই সাংবাদিকের নাম পিয়েরে জাকরজেউস্কি এবং ওলেক্সান্দ্রা কুভশিনোভা। তারা উভয়েই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম ফক্স নিউজের হয়ে কাজ করতেন। বুধবার (১৬ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে হোরেঙ্কা নামক স্থানে সাংবাদিকদের বহনকারী গাড়িতে গোলা আঘাত হানলে ৫৫ বছর বয়সী ক্যামেরাম্যান পিয়েরে জাকরজেউস্কি এবং ২৪ বছর বয়সী ওলেক্সান্দ্রা কুভশিনোভা নিহত হন। এছাড়া এই ঘটনায় নিহত দুই সাংবাদিকের সহকর্মী ৩৯ বছর বয়সী বেঞ্জামিন হল আহত হন। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে ফক্স নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুজান স্কট সংবাদকর্মীর মৃত্যুকে সংস্থার জন্য একটি ‘হৃদয়বিদারক দিন’ হিসেবে আখ্যায়িত করেছেন। একইসঙ্গে ‘সাংবাদিক হিসাবে জাকরজেউস্কির আবেগ এবং প্রতিভা তুলনাহীন’ বলেও উল্লেখ করেছেন তিনি।

সুজান স্কট বলেছেন, পিয়েরে ছিলেন যুদ্ধক্ষেত্রের ফটোগ্রাফার। তিনি দীর্ঘ সময় ধরে ইরাক থেকে আফগানিস্তান থেকে সিরিয়া পর্যন্ত ফক্স নিউজের প্রায় প্রতিটি আন্তর্জাতিক সংবাদ কভার করেছিলেন। অন্যদিকে ফক্স নিউজের জাতীয় নিরাপত্তা সংবাদদাতা জেনিফার গ্রিফিন বলেছেন, জাকরজেউস্কি ‘ব্যাপকভাবে জনপ্রিয়’ এবং যুদ্ধক্ষেত্র থেকে ‘সংবাদ তুলে আনার জন্য গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ’ ছিলেন।

এর আগে গত ১৩ তারিখ ইউক্রেনে নিহত হন ‘দ্য নিউইয়র্ক টাইমস’-এর সাংবাদিক। ইউক্রেনের বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স ইউক্রেনে প্রকাশিত এক প্রতিবেদনে মার্কিন সাংবাদিকের মৃত্যুর খবর প্রকাশিত হয়। সেখানে স্পষ্ট বলা হয়েছে, কিয়েভের ইরপিনে রুশ সেনাদের হামলায় মৃত্যু হয় নিউইয়র্ক টাইমসের মার্কিন সাংবাদিক ব্রেন্ট রেনডের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments