Sunday, March 26, 2023
Homeআন্তর্জাতিকইউক্রেন সফর যাচ্ছেন বাইডেন!

ইউক্রেন সফর যাচ্ছেন বাইডেন!

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চলতি সপ্তাহেই ইউক্রেন সফরে যেতে পারেন বলে কানাঘুষা শোনা যাচ্ছিল। এ ব্যাপারে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেছেন যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই সপ্তাহে ইউক্রেন সফরের জন্য ‘কোনো পরিকল্পনা নেই’। তবে তিনি একটি জরুরি শীর্ষ সম্মেলনে অংশ নিতে ইউরোপে যাচ্ছেন।

জেন সাকি এক টুইট বার্তায় জানান, ইউক্রেনের জনগণের প্রতি বিশ্বের সমর্থন ও ইউক্রেনে পুতিনের আগ্রাসন নিয়েই বাইডেনের এই সফর। তবে তার ইউক্রেন সফরের কোনো পরিকল্পনা নেই। এর আগে সিএনএনের ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ অনুষ্ঠানে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত লিন্ডা থমাস-গ্রিনফিল্ড চলতি সপ্তাহে বাইডেনের ইউক্রেন সফরের সম্ভাবনা নিয়ে সন্দেহ প্রকাশ করে বলেছিলেন, আমার জানা মতে এটা তার সফরসূচিতে নেই।

এর আগে ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট পেট্রো পোরোশেঙ্কো শনিবার সিএনএনকে বলেছিলেন, ইউক্রেনে বাইডেনের সফর হবে ‘আমাদের সংহতির প্রতীক’।

বাইডেন ‘আমার খুব ভাল বন্ধু এবং ইউক্রেনের খুব ভাল বন্ধু’ উল্লেখ করে তিনি বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্টের সফর হবে ‘রাশিয়ার বিরুদ্ধে পুরো বিশ্ব আমাদের সঙ্গে একত্রিত হয়েছে তা প্রদর্শনের জন্য একটি অত্যন্ত সঠিক পদক্ষেপ’।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments