Tuesday, April 23, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলানিজেদের শেষ ম্যাচটা যাচ্ছেতাই খেলেছে বাংলাদেশ

নিজেদের শেষ ম্যাচটা যাচ্ছেতাই খেলেছে বাংলাদেশ

বিশ্বকাপে নিগার সুলতানার দলকে ১০০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ডের মেয়েরা। এ ফলাফলের পর বাংলাদেশের মেয়েদের গর্ব করার বিষয় একটিতেই। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসে কেবলমাত্র পাকিস্তানকে হারিয়েছে বাঘিনীরা। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ২৩৫ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় ইংলিশ নারী ব্যাটাররা। জবাবে একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে আসেন বাংলাদেশের ব্যাটাররা। দুই ওপেনার শামিমা সুলতানা ও শারমিন আখতার শুরুটা ভালো করলেও তাদের বিদায়ের পর মাত্র দুজনের ব্যাটিং ছিল বলার মতো। বাকিরা দুই অংকের ঘরেই পৌঁছুতে পারেননি।
ওপেনিং জুটিতে ১৮ ওভার খেলে ৪২ রান তোলে বাংলাদেশ। ৪৫ বলে ২৩ রান করে শারমিন আউট হলে ওপেনিং জুটি ভাঙে।

২০তম ওভারে আউট ইকলেসটনের বলে সাজঘরে ফেরেন অপর ওপেনার শামিমাও। তিনি করেন ৬২ বলে ২৩ রান। ওয়ানডাউনে নেমে ফারজানা হকও বেশি দূর যেতে পারেননি। ২৭তম ওভারে ডিনের প্রথম ডেলিভারিতে আউট হন ফারজানা। তিনি করেন ৩১ বলে ১১ রান। এর পর অধিনায়ক নিগার সুলতানা ২২, রুমানা আহমেদ ৬ রান করে আউট হয়ে যান। সালমাও আউট হন ২ রান করে।

একশ রানের আগেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সেই বিপদ থেকে আর কেউ তুলে ধরতে পারেননি। অবশ্য লতা মণ্ডলের ৪৫ বলে ৩০ রানের ইনিংসটিই ছিল উল্লেখযোগ্য। তিনিও ডিনের বলে আউট হলে বাকিরা শুধু আসছেন আর গেছেন।

শেষ দিকে নাহিদা আকতার ও ফাহমিদা খাতুন দুজনেই শূন্য রানে আউট হলে ৪৮ ওভারে ১৩৪ রানে গুড়িয়ে যায় বাংলাদেশের ইনিংস। ১০০ রানে জয় পায় ইংলিশরা। ইংল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেছেন সোফি একলেসটন ও চার্লি ডিন। দুটি উইকেট পেয়েছেন ফ্রিয়া ডেভিস। একটি পেয়েছেন হেথার নাইট।

এর আগে ইংলিশ ওপেনার ড্যানি ওয়েটকে মাত্র ৬ রানে ফিরিয়ে দেন জাহানারা আলম। অধিনায়ক হিদার নাইটকে মাত্র ৬ রানে ফেরান সালমা খাতুন। তবে আরেক ওপেনার ট্যামি বিউমন্ট এবং চার নম্বরে নামা ন্যাট স্কিভারের ব্যাটে ঘুরে দাঁড়ায় ইংলিশ নারীরা। ট্যামি বিউমন্ট ৬৯ বলে ৩৩ রান করেন। ন্যাট স্কিভার ৫৭ বলে করেন ৪০ রান।

অ্যামি জোন্স ৪৭ বল খেলে আউট হন ৩১ রান করে। ৭২ বল খেলে সর্বোচ্চ ৬৭ রান করেন শোফিয়া ডাঙ্কলি। ক্যাথেরিন ব্রান্ট ২৪ রানে এবং সোফি একলেস্টোন অপরাজিত থাকেন ১৭ রানে। সালমা খাতুন নেন ২ উইকেট। এছাড়া জাহানারা আলম, রিতু মনি, ফাহিমা খাতুন এবং লতা মন্ডল নেন ১টি করে উইকেট।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments