Sunday, May 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeঅর্থনীতিবাণিজ্যমন্ত্রী বললেন ‘রমজানে সুযোগ নিলে আল্লাহ মাফ করবেন না’

বাণিজ্যমন্ত্রী বললেন ‘রমজানে সুযোগ নিলে আল্লাহ মাফ করবেন না’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে উৎসবের সময় ব্যবসায়ীরা পণ্যে ছাড় দেয়। রমজান মাসে মানুষ সংযমী হবে, সেখানে যদি আমরা সুযোগ নেই, তাহলে আল্লাহ তো আমাদের মাফ করবেন না। সেটাও ব্যবসায়ীদের দেখা দরকার। ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে হবে।

রমজানের প্রথম দিনে রোববার দুপুরে কারওয়ান বাজার কিচেন মার্কেটে দ্রব্যমূল্যের পরিস্থিতি তদারকিতে বাজারে যান বাণিজ্যমন্ত্রী। বাজার তদারকি শেষে কিচেন মার্কেটের চতুর্থ তলায় সমিতির কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, পণ্যের দাম আমরা চলে গেলে বাড়িয়ে দেবেন। আবার আমরা বাজারে আসলে পণ্যের দাম কমাবেন, তা ঠিক না। ভারতে দুর্গাপূজার সময় পণ্যের দামে ছাড় দেওয়া হয়। খ্রিস্টানদের বড় দিনে ২০-২৫ শতাংশ ছাড় দেওয়া হয়। কিন্তু আমাদের ক্ষেত্রে তা হয় না। রমজান মাসে পণ্যের দামে ছাড় দেওয়া উচিত।

গরুর মাংসের প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, মাংসের দাম বাণিজ্য মন্ত্রণালয় দেখে না। এটি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় দেখে থাকে। মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় ন্যায্যমূল্যে মাছ-মাংস বিক্রি করবে। এ বছর কেন রোজার আগে মাংসের দাম বেঁধে দেওয়া হলো না, তা নিয়ে তিনি সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments