Thursday, February 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদব্রিটিশ রাজবধূর পরনে বাংলাদেশের পোশাক

ব্রিটিশ রাজবধূর পরনে বাংলাদেশের পোশাক

কেট মিডলটন। ব্রিটিশ রাজবধূ। তার পরনে দেখা গেছে বাংলাদেশি কোম্পানির তৈরি পোশাক। সম্প্রতি এমবিএম গ্রুপের জি-স্টার প্যান্ট পরিহিত ছবিতে দেখা গেছে ব্রিটিশ এ রাজবধূকে। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছে বিজিএমইএ। শুক্রবার বিজিএমইএর মহাসচিব ফয়জুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমবিএম গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম মাহমুদুর রহমান। বর্তমানে গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম রহমান। সম্প্রতি ব্রিটিশ রাজবধূ ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটনকে এ প্রতিষ্ঠানের জি-স্টার প্যান্ট পরিধান করতে দেখা গেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘মেইড ইন বাংলাদেশ’ পোশাকের জন্য ব্র্যান্ড হিসেবে বিশ্বের ১৬০টিরও অধিক দেশের কোটি কোটি মানুষের বিশ্বস্ততা অর্জনের পাশাপাশি শক্তিশালী অবস্থান তৈরি করেছে বাংলাদেশ। বছরের পর বছর কঠোর পরিশ্রম, নিষ্ঠা, শ্রমিক ও উদ্যোক্তাদের প্রতিশ্রুতি এবং শ্রেষ্ঠত্বের জন্য ক্রমাগত প্রচেষ্টা চালিয়ে যাওয়া বাংলাদেশকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম তৈরি পোশাক রপ্তানিকারক দেশে পরিণত করেছে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশ তথা বিজিএমইএর জন্য এটি গর্বের বিষয় যে আমাদের সদস্য প্রতিষ্ঠানের তৈরি করা পোশাক এখন ব্রিটিশ রাজ পরিবারের সদস্যরাও পরিধান করছেন। এর মাধ্যমে প্রমাণ হয় ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগটি বিশ্বমানের সমার্থক হয়ে উঠেছে, যা কোনো সন্দেহ ছাড়াই বিশ্বাস করা যায়।

তিনি বলেন, আমরা আমাদের পোশাক-শিল্প নিয়ে গর্বিত। শিল্পটি শুধুমাত্র যে বাংলাদেশের আর্থ-সামাজিক রূপান্তরে গভীর অবদান রাখছে তা নয়। বরং লাখ লাখ মানুষকে দারিদ্র্যের অতল গহ্বর থেকে বের করে আনছে, নারীর ক্ষমতায়ন করছে। নারীশিক্ষার পথ প্রশস্ত করছে। একইসঙ্গে বিশ্বের একটি মর্যাদাপূর্ণ ব্র্যান্ড তৈরি করে দেশের জন্য গৌরব বয়ে এনেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments