test
Tuesday, June 25, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশঢাকাসিলেটে নতুন করোনা রোগী নেই

সিলেটে নতুন করোনা রোগী নেই

স্টাফ রিপোর্ট:: সিলেটসহ দেশের ৫৭ জেলায় গত এক দিনে নতুন কারও মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি, কোভিডে কারও মৃত্যুর খবরও আসেনি। এ নিয়ে টানা চতুর্থ মৃত্যুহীন দিন দেখল বাংলাদেশ। আর সারা দেশে নতুন রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে চারজন।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সোয়া ৬ হাজার নমুনা পরীক্ষা করে ৪৮ জনের কোভিড শনাক্ত হয়েছে। আগের দিন ৪৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল। মঙ্গলবার এবং বুধবার দেশে ৩৬ জন করে কোভিড রোগী শনাক্ত হয়েছিল, যা দুই বছরের মধ্যে সবচেয়ে কম।
গত এক দিনে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৭৭ শতাংশ। আগেরদিন এই হার শুন্য দশমিক ৬৫ শতাংশ ছিল। নতুন রোগীদের নিয়ে মহামারীর মধ্যে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫১ হাজার ৯৯৫ জন হয়েছে। গত এক দিনে কারও মৃত্যু না হওয়ায় মৃতের মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ১২৩ জন রয়েছে।
সরকারি হিসাবে গত এক দিনে সেরে উঠেছেন আরও ৬৬০ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৮ লাখ ৮৭ হাজার ৩২৩ জন সুস্থ হয়ে উঠলেন। গত একদিনে দেশে শনাক্ত রোগীর মধ্যে ৪১ জনই ঢাকা বিভাগের। তাদের মধ্যে ৩৮ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। রাজশাহী, রংপুর, বরিশাল ও সিলেট- এই চার বিভাগে গত একদিনে কোনো নতুন রোগী শনাক্ত হয়নি। মহামারীর মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ০৬ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।
প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।
বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ৬১ লাখ ৭১ হাজারের বেশি মানুষ। বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়িয়েছে ৪৯ কোটি ৬৪ লাখের বেশি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments