Saturday, May 18, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
HomeUncategorizedবিশ্বনাথের শুকুর বিবিকে মাথাগোঁজার ঠাই দিল পুলিশ

বিশ্বনাথের শুকুর বিবিকে মাথাগোঁজার ঠাই দিল পুলিশ

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে পুলিশের দেয়া ঘর পাওয়ায় দুই ছেলের কাছে কদর বেড়েছে বিধবা মা শুকুর বিবি (৫৫)। তিনি উপজেলার রামপাশা ইউনিয়নের মনোহরপুর গ্রামের মৃত মছদ্দর আলীর স্ত্রী। নিজের বসত ভিটা না থাকায় দীর্ঘদিন ধরে শুকুর বিবি অন্যের কলোনীতে ভাড়া করে বসবাস করে আসছিলেন। দুই ছেলে সন্তান থাকার পরও অন্যের ঘরে কাজ করে জীবিকা রক্ষা করতেন। তার এক মেয়ে, বিয়ে হয়ে স্বামীর ঘরে। আর দুই ছেলে বিধবা মা’কে ছেড়ে স্ত্রীদের নিয়ে সুখের সংসারে ছিলেন মত্ত।
কিন্তু এই বিধবা মায়ের খবর নিতে একটুও সময় হয়নি দুই ছেলের। মুজিববর্ষে হঠাৎ করে কপাল খুলে আড়াই শতক ভূমিসহ একটি বাড়ি ভাগ্যে জুটে এই হতভাগা মায়ের। তাও পুলিশের দেয়া ভূমিসহ ঘর। নিজের স্বামীর গ্রাম মনোহরপুরে পুলিশের কাছ থেকে পেলেন আড়াই শতক ভূমিকে দালানের তৈরী একটি টিন শেডের পাকা ঘর। শুধু তাই নয়, এই ভিটায় রয়েছে মোটরসহ গভীর নলকুপ। রয়েছে বিদ্যুৎ সংযোগও। গতকাল রোববার বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান এই ঘরের চাবি ও দলিল বিধবার হাতে তুলে দেন। কিন্তু ঘর পাওয়ার সাথে সাথে দুই ছেলের কাছে কদর বেড়েছে এই বিধবা মায়ের। ঘর পাওয়ার খবর পেয়ে দুই ছেলে এখন মায়ের কাছে ফিরে এসেছেন। কিন্তু মা’তো মা’ই। দুই সন্তানকে পেয়ে অতীতের সকল দুঃখ ভুলে গিয়ে বুকে টেনে নিলেন। এখন মায়ের চিন্তা হচ্ছে এই দুই ছেলেকে নিয়ে। দুই রুমের এই বাড়িতে আরেকটি ছেলের জন্য ঘর নিয়ে মায়ের এই চিন্তা বেড়েছে। আর এই ঘর পেয়ে শুকুর বিবি প্রধানমন্ত্রীসহ দেশের সকল পুলিশ সদস্যদের দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন।
বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান জানান, আড়াই শতক জমি কেনা, মাটিভরাট, চারপাশে গার্ডওয়াল নির্মাণসহ এই বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় চার লাখ টাকা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments