Friday, January 27, 2023
Homeলিডনিউজ৩২ লাখ টাকায় ৬৪ জেলায় হবে সাহিত্যমেলা

৩২ লাখ টাকায় ৬৪ জেলায় হবে সাহিত্যমেলা

৩২ লাখ টাকায় ৬৪ জেলায় হবে সাহিত্যমেলা। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের এই বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মধ্যে ১৯ জেলায় দুই দিনব্যাপী এ মেলা শেষ হয়েছে। আর একটি জেলায় চলছে। এছাড়া চলতি মাসে আরও ১৪টি জেলায় মেলা অনুষ্ঠিত হবে। বাকি ৩০টি জেলায় বাজেট বরাদ্দের কাজ চলছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৯তম বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা যায়। কমিটিকে এসব তথ্য জানায় সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।

যেসব জেলায় মেলা অনুষ্ঠিত হয়েছে

মন্ত্রণালয় আরও জানায়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বাংলা একাডেমি এরই মধ্যে গোপালগঞ্জ, চুয়াডাঙ্গা, বাগরেহাট, পাবনা, নাটোর, জয়পুহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, পিরোজপুর, রংপুর, গাইবান্ধা, ঠাকুরগাঁও, জামালপুর, ঝিনাইদহ, কক্সবাজার, নীলফামারী, ফেনী, মেহেরপুর ও কুড়িগ্রাম জেলায় সাহিত্যমেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
অন্যদিকে, মঙ্গলবার (২৫ অক্টোবর) থেকে নড়াইলে এ মেলা শুরু হয়েছে।

যেসব জেলায় অক্টোবরে মেলা

বাংলা একাডেমি গোপালগঞ্জ, চুয়াডাঙ্গা ও কক্সবাজার জেলায় সাহিত্যমেলা উপলক্ষে তিনটি স্মরণিকা প্রকাশ করেছে। সেখানে বলা হয়, অক্টোবরে ১৪টি জেলায় (শেরপুর, কিশোরগঞ্জ, দিনাজপুর, লালমনিরহাট, মাগুরা, হবিগঞ্জ, পটুয়াখালি, বরগুনা, ভোলা, সুনামগঞ্জ, নেত্রকোণা, পঞ্চগড়, লক্ষ্মীপুর ও মৌলভীবাজার) সাহিত্যমেলা অনুষ্ঠিত হবে। পরবর্তীসময়ে বাকি জেলায় সাহিত্যমেলা করার জন্য বাজেট বরাদ্দ দেওয়া হবে। চলতি বছরের মধ্যে ৬৪টি জেলার সাহিত্যমেলা শেষ করা হবে।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments