Friday, March 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদএবার ফিফাতে নেই বাংলাদেশের কিরণ

এবার ফিফাতে নেই বাংলাদেশের কিরণ

টানা দুই মেয়াদে ফিফার কাউন্সিল সদস্য হয়ে কাজ করছিলেন মাহফুজা আক্তার কিরণ। এবার আর হ্যাটট্রিক মেয়াদে দায়িত্ব পালন করা হচ্ছে না। ফিফা কাউন্সিল সদস্য পদে নির্বাচনে বাংলাদেশের নারী সংগঠক হেরেছেন লাওসের প্রতিদ্বন্দ্বীর কাছে। ফিফাতে নির্বাচিত হতে না পারলেও এএফসির নির্বাহী কমিটিতে তৃতীয়বারের মতো ঠিকই জায়গা করে নিয়েছেন কিরণ।

বাহরাইনের মানামায় বুধবার (১ ফেব্রুয়ারি) এএফসির কংগ্রেসের পাশাপাশি নির্বাচন হয়েছে। এএফসি থেকে ফিফা কাউন্সিল প্রতিনিধি নির্বাচনে কিরণ হেরে যান কানিয়া কিওমানির কাছে, ৩৬-৭ ভোটে। নির্বাচিত হয়ে ২০২৩-২৭ মেয়াদে ফিফা কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন লাওসের ফুটবল সংগঠক।

মাহফুজা আক্তার কিরণ ২০১৭ সালে ফিফা কাউন্সিল কমিটিতে অস্ট্রেলিয়ার ময়া ডডকে হারিয়ে প্রথম নির্বাচিত হয়েছিলেন। দ্বিতীয় মেয়াদে উত্তর কোরিয়ার প্রার্থীকে হারিয়ে ২০২৩ সাল পর্যন্ত ফিফা কাউন্সিল সদস্য পদে দায়িত্ব পালন করে গেছেন। এবার আর তৃতীয় মেয়াদে জয়ী হতে পারেননি।

ফিফা কাউন্সিল সদস্য পদের জন্য ভোটাভুটি হলেও এএফসি কার্যনির্বাহী কমিটির সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের কিরণ। সাউথ জোন থেকে তৃতীয়বারের মতো দায়িত্ব পালন করবেন তিনি।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments