Friday, March 29, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশচট্টগ্রামপেকুয়ায় চেয়ারম্যানের সহযোগিতায় চলাচল রাস্তা দখল করে স্থাপনা নির্মাণের চেষ্টা

পেকুয়ায় চেয়ারম্যানের সহযোগিতায় চলাচল রাস্তা দখল করে স্থাপনা নির্মাণের চেষ্টা

এইচ এম শহীদুল ইসলাম, পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় মৌ: নুরুল হোছাইন এর দখলীয় জায়গা ও একশত বছরের মানুষের চলাচলের পথ বন্ধ করার পাঁয়তারাসহ পাহাড়ের গাছ কেটে অন্য জনের জায়গায় জোরপূর্বক দখল করে মাটি ভরাট করার সহযোগিতা করেছেন চেয়ারম্যান এম কামাল হোছাইন। দীর্ঘ ১০০/১৫০ বছরের চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ উঠেছে পেকুয়া শিলখালী ইউনিয়নের চেয়ারম্যান এম কামাল হোছাইনের উপস্থিতিতে।

উপজেলার শিলখালী ইউপির ৭ন‌ং ওয়ার্ড চেপ্টা মুড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী মৌ: নুরুল হোছাইন শিলখালী ইউপির চেপ্টা মুড়া এলাকার ম‌রহুম আনু মিয়ার পূত্র।

সূত্রে জানা গেছে, একই এলাকার মৃত মাস্টার আবুল কালামের পূত্র মোঃ আব্দুল্লাহ্ পরধনলোভী প্রকৃতির লোক। তাহার ইন্ধনে শিলখালী ইউপির চেয়ারম্যান এম কামাল হোছাইন এর সহযোগিতায় দীর্ঘদিন ধরে চলাচলের পথ বন্ধ, বসতভিটে দখলে নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাঁকে ভিটেমাটি ছাড়া করতে বিভিন্নভাবে ভয়ভীতিও প্রদর্শন করে আসছে। তারই ধারাবাহিকতায় গত ১০/১২ দিন আগে দীর্ঘ ১০০/১৫০ বছরের চলাচলের রাস্তা দখল করে মাটি ফেলে কাজ শুরু করলে মৌ: নুরুল হোছাইন মৌখিক ভাবে পেকুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহোদয় কে জানালে তিনি সরজমিনে গিয়ে কাজ বন্ধ করে দেয়ার নির্দেশ দেন।

উক্ত বিষয়ে শিলখালী ইউপির চেয়ারম্যান এম কামাল হোছাইন এর সাথে মোঠোফোনে যোগাযোগ করতে চাইলে মোঠোফোনে সংযোগ পাওয়া যায়।

পরে স্থানীয় শিলখালী ইউপির ৭নংওয়ার্ড এর এম‌ইউপি আবুল কালামের সাথে মোঠোফোনে জানতে চাইলে প্রতিবেদক কে বলেন, চেপ্টামুড়ায় কাজ করছিল কিন্তু উপরের নির্দেশে কাজ বন্ধ আছে বলে জানিয়েছেন।

ভুক্তভোগী মৌ: নুরুল হোছাইন মুঠোফোনে বলেন,আমার অনেক বছর আগের দখলীয় জায়গায় ও সাধারণ মানুষের চলাচলের রাস্তা স্থানীয় মোঃ আব্দুল্লাহ আমার জায়গা দখল নিতে চেয়ারম্যানের সহযোগিতার উপস্থিতিতে গাছ কেটে মাটি ফেললেও সহকারী কমিশনার (ভূমি) মহোদয় এর নির্দেশে কাজ বন্ধ করে রাখেন, আমার জায়গা আমার দখলে আছে।

ভোক্তভুগী আরো বলেন, যে কোন সময় কাজ করতে পারে। স্থায়ী সমাধান না হ‌ওয়া পর্যন্ত কোন কিছুই উদ্যোগ নিতে না পারে সে বিষয়ে প্রশাসন সহ সকলের সহযোগিতা কামনা করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments