test
Sunday, June 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়বাংলাদেশে বিনিয়োগ পরিবেশে জাপানের সন্তোষ প্রকাশ

বাংলাদেশে বিনিয়োগ পরিবেশে জাপানের সন্তোষ প্রকাশ

বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে বিনিয়োগ সম্প্রসারণের আগ্রহ দেখিয়েছে জাপান। অন্যদিকে জাপানি বিনিয়োগ আকর্ষণ ও সম্প্রসারণের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদানের বিষয়ে জাপানকে আশ্বস্ত করা হয়েছে।

মঙ্গলবার ৫ম বাংলাদেশ-জাপান সরকারি-বেসরকারি যৌথ অর্থনৈতিক সংলাপে এ বিষয়ে আলোচনা হয়।

ঢাকা প্রান্তে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এ অর্থনৈতিক সংলাপে বাংলাদেশ দলের নেতৃত্ব প্রদান করেন।

পালাক্রম অনুযায়ী এবারের অর্থনৈতিক সংলাপের আয়োজক দেশ জাপান, কিন্তু বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় অনলাইন প্ল্যাটফরমে এ যৌথ অর্থনৈতিক সংলাপ অনুষ্ঠিত হয়।

মূলত ২০১৪ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের মধ্য দিয়ে দুই দেশের মধ্যকার অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করতে এ যৌথ অর্থনৈতিক সংলাপ আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে জাপানের পক্ষ হতে বাংলাদেশে জাপানের বিদ্যমান বিনিয়োগ এবং বিভিন্ন সেক্টরে অগ্রাধিকার ভিত্তিতে বিনিয়োগের এবং সহযোগিতার ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে সরকারি ও বেসরকারি পক্ষ হতে বক্তব্য প্রদান করা হয়। একই সাথে বিনিয়োগ সম্প্রসারণের জন্য বাংলাদেশের বিভিন্ন করণীয় সম্পর্কে অবহিত করা হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসন্ন জাপান সফরের মাধ্যমে দুই দেশের অর্থনৈতিক সম্পর্ক নতুন মাত্রা লাভ করবে আশা প্রকাশ করে উভয়পক্ষ ৫ম বাংলাদেশ-জাপান সরকারি-বেসরকারি যৌথ অর্থনৈতিক সংলাপ সমাপ্তি ঘোষণা করা হয়।

আইকে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments