Tuesday, April 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদসাংবাদিক ক্যারলকে গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের বিশেষ সম্মাননা প্রদান

সাংবাদিক ক্যারলকে গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের বিশেষ সম্মাননা প্রদান

লন্ডন অফিস:লন্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিভিক অ্যাওয়ার্ডে ভূষিত হওয়ায় গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের এর পক্ষ থেকে সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারলকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে।গত বুধবার রাতে পূর্ব লন্ডনের  বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকায় রেজেন্ট লেইক ব্যাংককুইটিং হলে তাঁকে এ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।এ উপলক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মুহিবুর রহমান মুহিব।

গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিশিষ্ট শিক্ষানুরাগী আবদুল অদুদ দীপক এর প্রাণবন্ত উপস্থাপনায় বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ বাংলাদেশ আওয়ামী লীগ যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি জালাল উদ্দীন, মারুফ চৌধুরী, বৃটিশ বাংলাদেশ ক্যাটারারস অ্যাসোসিয়েমনের সভাপতি এম এ মুনিম, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের উপদেষ্টা ডাক্তার আলাউদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, কাউন্সিলর শেরওয়ান চৌধুরী, সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা হূমায়ুন ইসলাম কামাল, সানরাইজ রেডিওর উপস্থাপক সাংবাদিক মিসবা জামাল, গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন’র ট্রেজারার রফিকুল হায়দার, সংগঠনের সহ-সভাপতি কবি ও সাহিত্যিক আবুল কালাম আজাদ ছুটন, কাউন্সিলর রিতা বেগম, বৃটিশ বাংলাদেশ ক্যটারার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারী মিতু চৌধুরী, টাওয়ার হ্যামলেটেস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেন, কাউন্সিলর ফয়জুর রহমান, বাংলাদেশ সেন্টারের সাবেক সেক্রেটারী মুজিবুর রহমান মুজিব, গোলাপগঞ্জ স্যোশাল অ্যান্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সভাপতি হাজি শামসুল হক, সাধারণ সম্পাদক মো. দিলওয়ার হোসেন, প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি জাহাঙ্গীর খান, গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের সহ সভাপতি অলি উদ্দিন শামিম, শামসার মিয়া, গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক আব্দুল বাছির, আবুল হোসেন, আনোয়ার আহমদ, সাংগঠনিক সম্পাদক দিলাল আহমেদ ও মিজানুল চৌধুরী, সোস্যাল ওয়েল অফেয়ার সেক্রেটারী মনসুর আহমেদ শাওন,  নির্বাহী সদস্য স্যায়েদ সাব্বির আহমেদ, মিজানুর রহমান, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকে’র সদস্য বাহার উদ্দিন প্রমুখ।

ইতোপূর্বে বৃটেনের রাজার রাজ্যাভিষেকের বছর লন্ডন ব্যুরো অব টাওয়ার হ্যামলেট্স কাউন্সিলের মর্যাদাবান সিভিক অ্যাওয়ার্ডে ভূষিত হন মানবিক ও সেবামূলক কাজে সম্পৃক্ত লেখক, সাংবাদিক ও সংগঠক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল। কমিউনিটির কল্যাণে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ গত ২ মে বিকেলে পূর্ব লন্ডনের দ্যা আর্টস প্যাভিলিয়নে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে তাঁকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল দীর্ঘদিন যাবত কমিউনিটির সেবা প্রদান করছেন। তিনি একাধারে  গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা, হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘ, অগ্রদূত ছাত্র পরিষদ সিলেট, বৃহত্তর হেতিমগঞ্জ ক্রীড়া সংস্থার উপদেষ্টা।

সেই সাথে ব্রিটেন থেকে প্রকাশিত সাপ্তাহিক ইউরো বাংলা অত্যন্ত আন্তরিকতার সাথে সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিজিলিঙ্ক অ্যাসোসিয়েট গ্রুপের চেয়ারম্যান, সিলেটের দৈনিক জালালাবাদ সিন্ডিকেটের পরিচালক, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকে’র প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি, সিলেটে প্রতিষ্ঠিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ইউকে কমিটির প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি, রেজিয়া-রহিম মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান, রেজিয়া-রহিম গণ পাঠাগারের প্রতিষ্ঠাতা, কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটস-এর ট্রেজারার, গোলাপগঞ্জ ইসলামিক সোসাইটি প্রতিষ্ঠাতা সভাপতি, ফুলবাড়ী ইউনিয়ন সোসাইটি ইউকে’র প্রতিষ্ঠাতা সহসভাপতি, লন্ডন-বাংলা ডট কম ও এলবিটিভি’র ব্যবস্থাপনা সম্পাদক, অধুনালুপ্ত সাপ্তাহিক ইউরোবাংলার সম্পাদক, লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য ও দৈনিক জালালাবাদ এর লন্ডন ব্যুরো প্রধান ও স্টার লাইট একাডেমীসহ অসংখ্য সামাজিক, ইসলামিক ও ব্যবসায়ীক সংগঠনের সাথে সক্রিয় রয়েছেন।

তাছাড়া, হিউম্যান রাইট ইউকে, বাংলাদেশী মুসলিম ইন ইউকে, গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট অ্যান্ড ওয়েল ফেয়ার কাউন্সিল ইউকে, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউ’কে, টি-ফাইভ ট্রেনিং সেন্টারসহ বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সগঠনের মাধ্যমে সক্রিয়ভাবে দেশ বিদেশে অনেক জনকল্যাণমুখী, সামাজিক ও ইসলামিক কাজ করে মানব সেবায় নিজেকে নিবেদিত করছেন। লন্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পিকার হলেন বিশ্বনাথের জাহেদ চৌধুরী।কে এম#

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments