Friday, April 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদমুহাদ্দিস হবিগঞ্জী ছিলেন ইসলামের এক মহানায়ক লন্ডনে অনুষ্ঠিত প্রাণবন্ত ও জনাকীর্ণ স্মরণ...

মুহাদ্দিস হবিগঞ্জী ছিলেন ইসলামের এক মহানায়ক লন্ডনে অনুষ্ঠিত প্রাণবন্ত ও জনাকীর্ণ স্মরণ সভায় বক্তাগণ

আবেগ, উচ্ছ্বাস ও ভালোবাসায় সিক্ত প্রাণবন্ত আলোচনার মধ্য দিয়ে লন্ডনে অনুষ্ঠিত হয়ে গেল ইসলামের সিংহপুরুষ হযরত মুহাদ্দিস হবিগঞ্জী রাহমাতুল্লাহি আলাইহির জীবনী আলোচনা মূলক স্মরণসভা ও দোয়া মাহফিল। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি, উপমহাদেশের শীর্ষ শায়খুল হাদীস ও জগৎবরেণ্য মুফাসসিরে কোরআন হযরত আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিস হবিগঞ্জী রহমাতুল্লাহি আলাইহির মহান জীবনাদর্শ ও অতুলনীয় অবদান শীর্ষক এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ঐতিহ্যবাহী জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে।

রোববার বিকেল সাড়ে পাঁচ ঘটিকা থেকে মাগরিব পর্যন্ত অনুষ্ঠিত এ জনাকীর্ণ সভায় সভাপতিত্ব করেন ইউ কে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ। সম্মেলনে সঞ্চালনার দায়িত্ব পালন করেন ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক ও স্মরণসভা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা সৈয়দ নাঈম আহমদ।

লন্ডনের বিখ্যাত ফোর্ড স্কয়ার মসজিদের সেমিনার হলে অনুষ্ঠিত সভায় ইউকের বিভিন্ন শহর থেকে হযরত শায়খ হবিগঞ্জীর ভক্ত অনুরক্ত সর্বস্তরের উলামায়ে কেরাম, কমিউনিটি নেতৃবৃন্দ ও সুধীজনের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল বিশেষভাবে লক্ষণীয়। বরকতময় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ইউকে জমিয়তের প্রধান উপদেষ্টা বিশিষ্ট বুজুর্গ আলেম মাওলানা শায়খ আসগর হুসাইন।

প্রধান আলোচক হিসাবে শুভাগমন করেন হযরত হবিগঞ্জীর কৃতী সন্তান, জামেয়া ইসলামিয়া উমেদনগর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাসরুরুল হক। হযরত শায়খ হবিগঞ্জীর সংগ্রামী জীবনী নিয়ে বিশেষ আলোচনা উপস্থাপন করেন ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম। স্বাগত বক্তব্যে রাখেন ইউকে জমিয়তের সেক্রেটারি জেনারেল মাওলানা সৈয়দ তামীম আহমদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে তাৎপর্যপূর্ণ ও প্রাণবন্ত আলোচনা পেশ করেন কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস এর চেয়ারম্যান হাফিজ মাওলানা শামছুল হক,ফোর্ড স্কয়ার মাদ্রাসার শায়খুল হাদীস মুফতি আব্দুর রহমান মনোহরপুরী, সিলেটের নাইওরপুল জামে মসজিদের খতীব প্রখ্যাত ওয়ায়েজ মাওলানা নাজমুদ্দীন কাসেমী, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়বে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির ছালেহ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর স্পিকার কাউন্সিলার জাহেদ চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর ডেপুটি মেয়র কাউন্সিলার মাইয়োম আহমদ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর সাবেক স্পিকার কাউন্সিলার শাফী চৌধুরী,সান্ডারল্যান্ড কমিউনিটি সেন্টারের সাবেক চেয়ারম্যান সৈয়দ খালিদ মিয়া অলীদ,প্রবীন মুরুব্বি ইউকে জমিয়তের উপদেষ্টা সৈয়দ রাজা মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন মসজিদে কুবা লিডস এর খতিব শায়েখ মাওলানা আবু তাহের ফারুকী, মাজাহিরুল উলূম লন্ডনের প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, বিশিষ্ট সাংবাদিক মুখলিছুর রহমান চৌধুরী,সম্মেলন বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, ইউকে জমিয়তের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াছ, ইকরা বাংলা টিভি প্রেজেন্টার মাওলানা আব্দুল বাসিত,ইউকে জমিয়তের যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, ইউকে জমিয়তের প্রচার সম্পাদক ও টাওয়ার হ্যামলেটস শাখার সেক্রেটারী মাওলানা নাজমুল হাসান, ইউকে জমিয়তের সহকারী প্রচার সম্পাদক ও হ্যাকনী জমিয়তের সেক্রেটারি হাফিজ রশিদ আহমদ, ইউকে জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া, ডাঃ ইকবাল হুসাইন, খেলাফত মজলিস লন্ডন শাখার দায়িত্বশীল মাওলানা দেলওয়ার হুসাইন। হযরত হবিগন্জী কে নিয়ে তাঁর শানে নাশিদ পরিবেশন করেন হাফিজ মাওলানা ছাইদুর রহমান।

কোরআন তেলাওয়াত করেন হাফিজ রশিদ আহমদ ও হাফিজ মাওলানা খালিদ। সভা শেষে হযরত শায়খ হবিগঞ্জী রাহমাতুল্লাহি আলাইহি,সদ্য প্রয়াত হযরত গাছবাড়ি হুজুর (রাহঃ), হাটহাজারী মাদ্রাসার মুহতামিম আল্লামা ইয়াহয়া (রাহঃ) ও মাওলানা ইউসুফ শ্যামপূরী (রাহঃ)সহ সকল উলামা মাশায়েখ এর পরকালীন দরজা বুলন্দীর জন্য বিশেষভাবে মোনাজাত করা হয়।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments