test
Tuesday, June 25, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদফিলিস্তিনি জনগণের জন্য স্থায়ী যুদ্ধবিরতি এবং ন্যায়বিচারের দাবিতে মিছিল

ফিলিস্তিনি জনগণের জন্য স্থায়ী যুদ্ধবিরতি এবং ন্যায়বিচারের দাবিতে মিছিল

লন্ডন অফিস: আবারো চার দিনের অস্থায়ী যুদ্ধবিরতির মধ্যে স্থায়ী যুদ্ধবিরতির দাবিতে শনিবার কয়েক হাজার মানুষ প্যালেস্টাইনের পক্ষে মিছিল করে।

গত ২৫ মার্চ, প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইন (পিএসএ) এবং বিভিন্ন প্যালেস্টাইন সমর্থক সংগঠনগুলি একাত্মতা প্রকাশ করে পার্ক লেন থেকে লন্ডনের হোয়াইটহল পর্যন্ত মিছিল করে।

বৃদ্ধ ও তরুণ বিক্ষোভকারীরা যখন পার্ক লেন থেকে হোয়াইটহলের দিকে অগ্রসর হয় তখন তারা যুদ্ধবিরতির জন্য স্লোগান দেয়, ফিলিস্তিনি পতাকা দিয়ে সজ্জিত, “মুক্ত প্যালেস্টাইন” চিহ্ন এবং জলপাইয়ের শাখায় সজ্জিত হয়ে। শনিবারের মার্চের আয়োজকরা বলেছেন অস্থায়ী যুদ্ধবিরতি হওয়ায় একটি স্থায়ী যুদ্ধবিরতিও সম্ভব।

বিশাল জনসমাগমের মধ্যে বাঙালিদের একটি দল ছিল যারা নিজেদেরকে ‘ফিলিস্তিনের জন্য বাঙালী’ নামে মিছিলে অংশ গ্রহণ করেন। বাঙালিস ফর প্যালেস্টাইন এর আহ্বায়ক নূরউদ্দিন আহমেদ বলেন, ‘ইসরায়েল যা করছে তা সম্পূর্ণ অসামঞ্জস্যপূর্ণ। নিরপরাধ বেসামরিক ও শিশুদের হত্যার কোনো পরোয়া ছাড়াই তারা যে সম্মিলিত শাস্তি দিয়েছে, তা অপরাধমূলক এবং তাদের সকলেরই আদালতে যাওয়া উচিত।” বিক্ষোভে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মিফতা ইসলাম বলেন একজন মুক্তিযোদ্ধা হিসাবে প্যালেস্টাইনের মুক্তি আন্দোলন কে সমর্থন করি। স্মৃতি আজাদ বলেন একজন মা হিসাবে হাজারো শিশুর মৃত্যু মেনে নিতে পারছি না। কমিউনিটি এক্টিভিস্ট আলা মিয়া আজাদ বলেন মানবিক কারণেই আমাদের প্যালেস্টাইনের পক্ষে দাঁড়ানো উচিত।’

মার্চের আয়োজনকারী পিএসএ ৪ দিনের অবকাশকে স্বাগত জানিয়ে বলেছে এটি বেসামরিক লোকদের হত্যার অবসান ঘটাবে না, এবং ৪৬ দিনের লাগামহীন বোমা হামলা এবং স্থল হামলার কারণে গাজা উপত্যকায় মানবিক বিপর্যয় মোকাবেলা করার জন্য এটি যথেষ্ট দীর্ঘ হবে না। এই যুদ্ধবিরতি স্থায়ী করা, গাজা উপত্যকার নিষ্ঠুর অবরোধ সম্পূর্ণরূপে তুলে নেওয়া এবং ফিলিস্তিনের সঙ্কটের মূল কারণগুলি সমাধানের দাবিতে এখন আগের চেয়ে আরও বেশি আমাদের আওয়াজ তুলতে হবে।

প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইন বলেছে, আগামী দিনে যাতে সহিংসতা ফিরে না আসে তা নিশ্চিত করতে আমরা আমাদের প্রচেষ্টা দ্বিগুণ করব। ফিলিস্তিনি জনগণের জন্য অবিলম্বে এবং স্থায়ী যুদ্ধবিরতি এবং ন্যায়বিচারের দাবিতে আমরা মিছিল, বিক্ষোভ এবং সংগঠিত হতে থাকব।

বাংলাপেইজ/ এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments