Saturday, July 13, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশতাপমাত্রা কমে যাওয়ায় কুড়িগ্রামের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

তাপমাত্রা কমে যাওয়ায় কুড়িগ্রামের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

তাপমাত্রা ১০ এর নিচে নেমে যাওয়ায় কুড়িগ্রামে মাধ্যমিক পর্যায় পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রসাশন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস। যা এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা।

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। তিনি বলেন, জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

তবে জেলার নাগেশ্বরী, রাজারহাট, ফুলবাড়ি, ভূরুঙ্গামারী উপজেলাসহ জেলার সিংহভাগ প্রধান শিক্ষকগণ সকাল ১১টা পর্যন্ত বিদ্যালয় ছুটি কিংবা বন্ধ ঘোষণার কোন নির্দেশনা বা চিঠি না পাওয়ার অভিযোগ করেন।

এর আগে গত ১৬ জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদফতরের জনসংযোগ শাখা থেকে জানানো হয়, যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব অঞ্চলের মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের বিভিন্ন জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এ শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এক্ষেত্রে যে সকল জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) নেমে যাবে, আঞ্চলিক উপ-পরিচালকগণ ওই সকল জেলার জেলা শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করবেন বলেও নির্দেশনা দেয় শিক্ষা অধিদফতর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments