test
Tuesday, June 25, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদলন্ডন বাংলা প্রেস ক্লাব নির্বাচন ২০২৪: মো জুবায়ের প্রেসিডেন্ট, তাইসির মাহমুদ জেনারেল...

লন্ডন বাংলা প্রেস ক্লাব নির্বাচন ২০২৪: মো জুবায়ের প্রেসিডেন্ট, তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও সালেহ আহমদ ট্রেজারার

লন্ডন অফিস: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রোববার (২৮ জানুয়ারি) বিলেতে বাংলাভাষী গণমাধ্যমকর্মীদের সর্ববৃহৎ সংগঠন লন্ডন-বাংলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চ্যানেল এস-এর সাবেক চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের সভাপতি, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও বাংলা পোস্ট-এর হেড অব প্রোডাকশন সালেহ আহমদ ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন। ইস্ট লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভ্যানু হলে অনুষ্ঠিত এই নির্বাচনে জুবায়ের-তাইসির-মুরাদ এলায়েন্সের প্রেসিডেন্ট, সেক্রেটারি ও সিনিয়র ভাইস প্রেসিডেন্টসহ মোট ১২টি এবং নাহাস-মুসলেহ-সালেহ এলায়েন্সে ট্রেজারার সহ মোট ৩টি পদে জয়লাভ করে ।

এতে বিগত দিনের মতো নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ইউকের সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই, আব্দুল আজিজ ও ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া।

লন্ডন ছাড়াও নর্থ ইংল্যান্ড, বার্মিংহামসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত প্রেস ক্লাব মেম্বারদের স্বতঃস্ফর্ত অংশগ্রহনে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সভায় ক্লাবের বিদায়ী সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাইসির মাহমুদের প্রাণবন্ত পরিচালনায় বিগত বছরের রিপোর্ট পেশ করা হয়। পরে ক্লাবের সাধারণ সদস্যরা প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

সর্বোচ্চ সংখ্যক প্রেসকনফারেন্সে উপস্থিতি এবং নিউজ কাভার করায় জাকির হোসেনকে সেরা রিপোর্টার এওয়ার্ড ফর প্রেসকনফারেন্স
এবং ইসি কমিটি সবচেয়ে বেশি উপস্থিতির জন্য রেজাউল করিম মৃধাকে ক্লাবের পক্ষ থেকে এওয়ার্ড প্রদান করা হয়।

দিনব্যাপী এই আয়োজন দুপুর থেকে শুরু হয় এবং দ্বি-বার্ষিক সভার পর বিকেল আড়াইটা থেকে বিকেল ছয়টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলে। রাত দশটায় ফলাফল ঘোষণা করা হয়।

নবনির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মদ জুবায়ের ক্লাবকে এগিয়ে নিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি বিলেতের শতবর্ষী বাংলা মিডিয়া ও ত্রিশ বছরের পুরনো প্রেস ক্লাবের মর্যাদা ও ঐতিহ্য রক্ষায় সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

জেনারেল সেক্রেটারি তাইসির মাহমুদ বলেন, বিগত দুই বছরের মতোই প্রেস ক্লাবকে প্রাণবন্ত রাখতে আমার চেষ্টা অব্যাহত থাকবে। আগামী দুই বছর আমরা নতুন কিছু উপহার দিতে উদ্যোগ গ্রহণ করবো। এ জন্য প্রয়োজন সকলের সহযোগিতা।

সন্ধ্যায় ক্লাবের আজীবন সদস্য, বাংলাদেশ হাইকমিশনার সাইয়েদা মুনা তাসনিম, পপলার এন্ড লাইম হাউজ আসনের এমপি আফসানা বেগম, ক্যাটারার্স এসোসিয়েশন, চেম্বার্স অব কমার্স, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের নিয়ে ডিনার ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়।

নির্বাচিত পুর্ণকমিটি: প্রেসিডেন্ট মুহাম্মদ জুবায়ের, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বাংলা পোস্ট সম্পাদক, ব্যারিস্টার তারেক চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট এটিএন ইঊকে’র হেড অব নিউজ সাঈম চৌধুরী, ট্রেজারার সালেহ আহমদ, এসিসট্যান্ট সেক্রেটারী চ্যানেল এস-এর সিনিয়র রিপোর্টার মো: রেজাউল করিম মৃধা, অ্যাসিসট্যান্ট ট্রেজারার চ্যানেল এস-এর সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিল, অর্গানাইজিং অ্যান্ড ট্রেনিং সেক্রেটারী এনটিভি’র চীফ রিপোর্টার আকরামুল হোসাইন, মিডিয়া অ্যান্ড আইটি সেক্রেটারী টু এ নিউজ-এর ফাউন্ডার আবদুল হান্নান, ইভেণ্টস অ্যান্ড ফ্যাসিলিটিস সেক্রেটারী চ্যানেল এস-এর নিউজ রিপোর্টার রূপি আমিন।
সদস্যদের মধ্যে যারা নির্বাচিত হয়েছেন: এলবি টিভি’র চীফ রিপোর্টার সাহিদুর রহমান সোহেল, এফএম টিভি”র ফাউন্ডার ফয়সল মাহমুদ, নতুন দিন অনলাইন-এর ম্যানেজিং এডিটর
পলি রহমান, টিভি ওয়ান-এর সিনয়র রিপোর্টার জাকির হোসেন কয়েস ও আমাদের প্রতিদিন সম্পাদক আনোয়ার শাহাজাহান।

উল্লেখ্য, ক্লাবের কার্যনির্বাহী পরিষদের পনেরটি পদের জন্য দু’টি অ্যালায়েন্সের তিরিশ জন্য প্রার্থী এবং একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নামেন। এই নির্বাচনে ক্লাবের ২৮৮ জন সদস্য গোপন ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে আগামী দু’বছরের জন্য নির্বাচিত করেন।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments