Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকজামায়াতে ইসলামী ও এমডব্লিউএম’র সঙ্গে জোট করবে পিটিআই

জামায়াতে ইসলামী ও এমডব্লিউএম’র সঙ্গে জোট করবে পিটিআই

পাকিস্তান জামায়াতে ইসলামীর সঙ্গে খাইবার পাখতুনখাওয়ায় প্রাদেশিক সরকার গঠনের নির্দেশ দিয়েছেন পিটিআই প্রধান ইমরান খান।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একটি প্রতিনিধিদল। এই দলে ছিলেন পিটিআইয়ের মুখপাত্র রউফ হাসান।

ইমরানের সঙ্গে দেখা করে এসে তিনি সাংবাদিকদের জানান, দলীয় প্রধান তাদের নির্দেশনা দিয়েছেন— নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) এবং বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে যেন কোনো ধরনের জোট গঠন না করা হয়। এর বদলে কেন্দ্রীয় সরকার গঠনে এমডব্লিউএমের সঙ্গে এবং খাইবার পাখতুন খাওয়ায় প্রাদেশিক সরকার গঠনে জামায়াতে ইসলামীর সঙ্গে জোট গঠনের নির্দেশ দিয়েছেন তিনি।

এরপর জামায়াতে ইসলামীর সঙ্গে আলোচনা করে পিটিআই। তবে পাকিস্তান জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় তথ্যসচিব কাইসার শরীফ সংবাদমাধ্যম জিও নিউজকে বলেছেন, খাইবার পাখতুনখাওয়ায় সরকার গঠনের ব্যাপারে আজ ইসলামাবাদে পিটিআইয়ের সঙ্গে জোট গঠনের প্রস্তাব উত্থাপিত হয়েছে। কিন্তু তাঁরা এ ব্যাপারটি এখনো নিশ্চিত করেননি।

তিনি বলেছেন, জামায়াতে ইসলামী নিজেদের মধ্যে আলোচনা করবে এবং পিটিআইকে এ ব্যাপারে অবহিত করবে।

দলীয় প্রতীক না থাকায় পিটিআই’র প্রার্থীরা এবারের জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তবে পাকিস্তানের সংবিধানে রয়েছে, যেসব প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচন করবেন; নির্বাচনের ফলাফল ঘোষণা করার ৭২ ঘণ্টার মধ্যে যে কোনো দলে তাদের যোগ দিতে হবে এবং ওই দলের প্রতি আনুগত্য প্রকাশ করতে হবে।

আইকে/ বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments