Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাকুমিল্লা নাকি বরিশাল?

কুমিল্লা নাকি বরিশাল?

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুর বরিশালের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে বিপিএলের দশম আসরের পর্দা নামবে। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ সন্ধ্যা সাড়ে ছয়টায়। এই ম্যাচকে ঘিরে সবখানেই উত্তেজনা বিরাজ করছে। একটি টিকিটের আশায় ক্রিকেটপ্রেমী দর্শকরা হন্যে হয়ে ঘুরছেন। গতকাল বৃহস্পতিবার টিকিট নিয়ে লঙ্কাকাণ্ডও ঘটেছে মিরপুরে।

বিপিএলে সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার মধ্যে সর্বশেষ দুই আসরে টানা শিরোপা জয়ের স্বাদ পেয়েছে ভিক্টোরিয়ান্সরা। এবার তাদের সামনে হ্যাটট্রিক ও পঞ্চম শিরোপার হাতছানি। অন্যদিকে সবমিলিয়ে তিনবার ফাইনাল খেলেও ট্রফি ছুঁয়ে দেখা হয়নি বরিশালের। বর্তমান ফ্যাঞ্চাইজির অধীনে অবশ্য এর আগে একবারই ফাইনাল খেলেছে তারা। তাই ফরচুন বরিশালের সামনে প্রথমবার চ্যাম্পিয়নের স্বাদ পাবার সুযোগ।

ফাইনালের ম্যাচের আগে গতকাল অনুশীলন সেরেছে লিটন দাসের কুমিল্লা। তবে বিশ্রামেই কাটিয়েছে তামিম ইকবালের দল বরিশাল। ফাইনাল ম্যাচে ইনজুরি কাটিয়ে অবশ্য ফিরছেন মুস্তাফিজুর রহমান। যে কারণে কুমিল্লা একাদশে আসতে যাচ্ছে এক পরিবর্তন। সেক্ষেত্রে পেসার মুশফিক হাসানের বাদ পড়ার সম্ভাবনা বেশি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ

লিটন দাস (অধিনায়ক), মাহিদুল ইসলাম অঙ্কন, তাওহীদ হৃদয়, জনসন চালর্স, জাকের আলী (উইকেটকিপার), মঈন আলি, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রোহানতদৌল্লাহ বর্ষণ, মুস্তাফিজুর রহমান ও তানভীর ইসলাম।

ফরচুন বরিশাল একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, ডেভিড মিলার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), কাইল মায়ার্স, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, ওবেদ ম্যাককয় ও জেমস ফুলার।

বিপিএলের এই উন্মাদনা পৌঁছে দিতে দারুণ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বের ৬৪টি দেশে সম্প্রচারিত হবে এবারের বিপিএলের ফাইনাল। এর আগে কখনও একসঙ্গে এত জায়গায় বিপিএলের কোনও ম্যাচ দেখানো হয়নি। গত বছর ১৫টি দেশে বিপিএল সম্প্রচারিত হয়েছিল। বাংলাদেশে গাজী টিভি ও টি-স্পোর্টসের টিভি চ্যানেলের পাশাপাশি র‌্যাবিটহোল ও টি-স্পোর্টসের ইউটিউব প্লাটফর্মে দেখা যাবে ম্যাচটি।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments