Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়রোজার আগে চিনির দাম ১ টাকাও বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

রোজার আগে চিনির দাম ১ টাকাও বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, কিছুদিন আগে চিনির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে, এর ফলে চিনির কোনো সংকট হবে না। মিল মালিকদের সঙ্গে কথা হয়েছে। মিল গেট থেকে রমজানের আগে চিনির দাম ১ টাকাও বাড়বে না।

বৃহস্পতিবার (৭ মার্চ) কলোনি বাজার পলিটেকনিক মাঠে টিসিবি আয়োজিত টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যে পরিমাণ চিনি মজুত আছে তাতে বাজারে চিনির কোনো সংকট হবে না জানিয়ে তিনি আরও বলেন, রোজায় সাধারণ মানুষ যাতে ভালোভাবে ইফতার করতে পারে সেজন্য চিনির দাম ৩০ টাকা কমিয়ে ৭০ টাকা করা হয়েছে। ফ্যামিলি কার্ডধারীদের সারাদিন যাতে নষ্ট হয় তার জন্য ডিলারদের এলাকাভিত্তিক একটি নির্দিষ্ট স্থান নির্ধারিত করে দেয়া হবে।

কার্ডধারীদের তথ্য আবারও হালনাগাদ করা হচ্ছে জানিয়ে টিটু বলেন, আগামী ৩ মাসের মধ্যে মিল থেকে ডিলার ও পাইকারি ব্যবসায়ীদের তালিকাভুক্ত করা হবে, যেন সাপ্লাই চেইন ঠিক থাকে। এছাড়া, পুলিশের মাধ্যমে বাজার মনিটরিং করাতে আগ্রহী নয় জানিয়ে তিনি পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান জানান ব্যবসায়ীদের।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান মো. আরিফুল হাসানসসহ অন্যান্যরা।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments