Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিককানাডায় ছুরিকাঘাতে মা-শিশুসহ নিহত ৬

কানাডায় ছুরিকাঘাতে মা-শিশুসহ নিহত ৬

কানাডার রাজধানী অটোয়াতে মা ও তার চার শিশুসন্তানসহ মোট ছয়জনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার রাতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পুলিশ জানায়, কানাডায় এ ধরনের হত্যাকাণ্ডের ঘটনা বিরল।

শুক্রবার (৮ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, নিহতরা হলেন, ৩৫ বছর বয়সী এক নারী ও তার ৭ বছর, ৪ বছর, ২ বছর ও ২ মাস বয়সী শিশু। নিহতদের মধ্যে ৪০ বছর বয়সী এক ব্যক্তিও রয়েছে। তারা সবাই শ্রীলঙ্কার নাগরিক। এছাড়া এ ঘটনায় নিহত নারীর স্বামীও আহত হয়েছেন।

পুলিশ জানায়, এ ঘটনার পর ফেব্রিও ডি-জয়সা (১৯) নামে শ্রীলঙ্কান এক পুরুষ শিক্ষার্থীকে ​​গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ছয়টি হত্যা ও একটি হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়েছে। ওই যুবক তাদের বাড়িতেই বসবাস করছিল বলেও জানায় পুলিশ।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনাকে ‘ভয়াবহ ট্র্যাজেডি’ হিসেবে অভিহিত করেছেন। অটোয়া পুলিশ প্রধান এরিক স্টাবস বলেন, এটি সম্পূর্ণরূপে নিরপরাধ মানুষের উপর সংঘটিত সহিংসতা।

অপরদিকে, অটোয়ার মেয়র মার্ক সাটক্লিফ এক পোস্টে বলেন, এই ঘটনাটি শহরের ইতিহাসে সহিংসতার সবচেয়ে মর্মান্তিক ঘটনাগুলির মধ্যে একটি।

উল্লেখ্য, দেশটির রাজধানী অটোয়ার মোট জনসংখ্যা ১০ লাখ। এর আগে, শহরটিতে ২০২৩ সালে ১৪টি ও ২০২২ সালে ১৫টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments