Wednesday, April 17, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশসুপ্রিম কোর্ট বার নির্বাচনে মারামারি: ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল গ্রেফতার

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে মারামারি: ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল গ্রেফতার

সুপ্রিম কোর্টে ভোট গণনার সময়ে মারামারির ঘটনার মামলায় বিএনপিপন্থী নীল দলের সাধারণ সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে তার চেম্বার থেকে এ আইনজীবীকে গ্রেফতার করে সিআইডি।

রুহুল কুদ্দুস কাজলের চেম্বারের কর্মরত জুনিয়র আইনজীবী মারুফ ফাহিম গণমাধ্যমকে জানিয়েছেন, সন্ধ্যা সাতটার দিকে ব্যারিস্টার কাজলের চেম্বারে সাদা পোষাকে কয়েকজন আসেন। পরে কিছুক্ষণ টানাহেঁচড়া ও উত্তপ্ত কথা কাটাকাটি হয়। এরপর ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে নিয়ে যায় তারা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার আশরাফ হোসেন জানিয়েছেন, রুহুল কুদ্দুস কাজলকে সিআইডি গ্রেফতার করেছে। তাকে শাহবাগ থানায় নেয়া হয়েছে। সেখান থেকে তাকে ডিবির কাছে হস্তান্তর করা হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার দিবাগত রাতে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনার জেরে হত্যাচেষ্টার অভিযোগে শুক্রবার (৮ মার্চ) বিকেলে সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করা হয়।

এই মামলায় ব্যারিস্টার কাজলের আগে আরও পাঁচ আইনজীবীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। তাদেরকে শনিবার আদালতে তোলা হয়। পরে আদালত তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। এই মামলাটি তদন্ত করছে ডিবি।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments