Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়রমজানে যারা জনগণকে জিম্মি করবে তাদেরকে সতর্ক করলেন নানক

রমজানে যারা জনগণকে জিম্মি করবে তাদেরকে সতর্ক করলেন নানক

পবিত্র রমজান মাসে অর্থ উপার্জনের জন্য যারা সাধারণ জনগণকে জিম্মি করবে তাদেরকে সতর্ক করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, এমন যারা করবে তাদের কেউ রেহাই পাবে না।

রোববার ( ১০ মার্চ) সকালে শ্যামলীতে যুবলীগ ও ছাত্রলীগের পরিচালনায় সুলভ মূল্যের বাজার কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ হুঁশিয়ারি দেন।

মন্ত্রী বলেন, বাজার সম্পর্কে আমার ধারণা আছে। কুমিল্লা নিমসার বাজার থেকে আমরা যখন ১০ টাকা দিয়ে কৃষকের কাছ থেকে একটি ফুলকপি কিনি সেটি যখন কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেট আসে তখন এটি ৫০ টাকা হয়ে যায়। কৃষক পেল ১০ টাকা আর বিক্রি হলো ৫০ টাকায়। মাঝখানে যে শুভঙ্করের ফাঁকি, মাঝখানে যে বিরাট ব্যবধান, এটা আশ্চর্যজনক।

এ সময় মন্ত্রী আরও বলেন, রমজান মাসে বিভিন্ন মুসলিম দেশে বাজারদর কমে যায়। আমার দেশের ব্যবসায়ীরা রোজার মাসে জনগণকে জিম্মি করে অর্থ উপার্জনের পথ বেছে নেয়।

প্রধানমন্ত্রীর বাজারদর নিয়ে বারবার সতর্ক করেছেন জানিয়ে তিনি বলেন, তারপরও যারা বাজারদরকে নিয়ন্ত্রণে আনছে না, তাদেরকে আমি শুধু সতর্কবাণী দিলাম। এরা কেউ রেহাই পাবে না। কেউ যদি চ্যালেঞ্জ করে তাহলে এই দলের সক্ষমতা আছে। কারণ এই দল দেশকে নেতৃত্ব দিয়েছে।

সুলভ মূল্যের বাজার উদ্বোধনকালে তিনি আরও বলেন, বাজার নিয়ন্ত্রণের একটি ব্যবস্থা হল এটা। যে জনগণ ১৫ বছর আমাদেরকে ক্ষমতায় রেখেছে, সেই জনগণের জন্য আমাদেরকে একটি মাস পরিশ্রম করে দেখাতে হবে যে, আমরা জনগণের জন্য, জনগণ আমাদের জন্য।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments