Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়কেএনএফকে কঠোরভাবে দমন করা হবে: পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী

কেএনএফকে কঠোরভাবে দমন করা হবে: পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী

কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট–কেএনএফের হামলাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে সরকার। এবার তাদের কঠোরভাবে দমন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (৬ এপ্রিল) বান্দরবানে দুটি ব্যাংকের তিনটি শাখায় সশস্ত্র হামলা ও লুটপাটের পর রুমায় সার্বিক পরিস্থিতি পরিদর্শনের পর একথা জানান তিনি।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন বিজিবি প্রধান, ডিজিএফআই-এর মহাপরিচালকসহ ২০ সদস্যের প্রতিনিধি দল।

সশস্ত্র হামলা ও ব্যাংকে লুটপাটের পর বর্তমানে সেখানের সার্বিক পরিস্থিতি দেখতে গতকাল বান্দরবান যাওয়ার ঘোষণা এসেছিল স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে। সে অনুযায়ী আজ সকাল সাড়ে ১০টার দিকেই হেলিকপ্টারযোগে বান্দরবানে পৌঁছান তিনি। এরপর জেলার বিভিন্ন স্থান পরিদর্শন করছেন তিনি।

পরিদর্শন শেষে বান্দরবানের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে দুপুর আড়াইটার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন তিনি।

এদিকে, কেএনএফের বিরুদ্ধে আজই সমন্বিত অভিযান শুরুর কথা রয়েছে র‍্যাবের। অভিযাবে র‍্যাবের সঙ্গে অংশ নেবে বাংলাদেশ সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি ও পুলিশ। 

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে বান্দরবানে অশান্ত পরিস্থিতি বিরাজ করছে। গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সশস্ত্র দুর্বৃত্তরা রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকের শাখায় হামলা চালায়। এ সময় ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে তারা। পরদিন বুধবার দুপুরে জেলার থানচি উপজেলার কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। সবশেষ গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে বৃহস্পতিবার থানচিতে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের সাথে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments