Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeরাজনীতিনিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি করতে ছাত্রলীগকে আহ্বান হাছান মাহমুদের

নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি করতে ছাত্রলীগকে আহ্বান হাছান মাহমুদের

শুধু বুয়েট নয়, সব শিক্ষা প্রতিষ্ঠানেই নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি করতে ছাত্রলীগের প্রতি আহবান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বুুয়েটের হল থেকে ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের সিদ্ধান্ত গণতান্ত্রিক নয় বরং হঠকারী ছিল।

আজ মঙ্গলবার সকালে (৯ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ আয়োজিত ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন তিনি। পাঁচ শতাধিক অসহায় ও দরিদ্র মানুষের হাতে তুলে দেয়া হয় ঈদ উপহার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আদালতের রায় এসেছে। বুয়েটে ছাত্ররাজনীতির দুয়ার খুলেছে। তবে ছাত্রলীগকে বলব– বুয়েটে যেন নিয়মতান্ত্রিক রাজনীতি হয়, হিংসার রাজনীতি না হয়, পড়াশোনার ক্ষতি না হয়; সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কিছু রাজনীতির ব্যাঙ বের হয়েছে। ছাত্রলীগকে বলব, তাদের থেকে সাবধান থাকতে।

আলোচনায় হাছান মাহমুদ বলেন, বুয়েটে সবসময়ই ছাত্ররাজনীতি ছিলো। বুয়েটের অনেক ছাত্রই রাজনীতির মাধ্যমে দেশকে নেতৃত্ব দিয়েছেন। বর্তমান সরকার মানবিক রাষ্ট্র গঠনে কাজ করছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যলয়ের যারা মেট্রোরেলের বিরোধিতা করেছিলেন, তাদেরকে টিকিট কেটে মেট্রোরেলে ঘোরানোর অনুরোধ করছি ছাত্রলীগকে।

প্রসঙ্গত, ২০১৯ সালে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পর ক্যাম্পাসে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়। চলতি বছর ১ এপ্রিল বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করে হাইকোর্ট। আর এতে পাঁচ বছর পর সেখানে আবার মূলধারার ছাত্র সংগঠনগুলোর রাজনীতি চলমান রাখার পথ উন্মুক্ত হয়।

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments