Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়জনগণের উপকারের কথা মাথায় রেখে প্রকল্প গ্রহণের তাগিদ

জনগণের উপকারের কথা মাথায় রেখে প্রকল্প গ্রহণের তাগিদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো পরিকল্পনা গ্রহণের ক্ষেত্রে সবাইকে মাথায় রাখতে হবে, দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে কতটুকু গতি বাড়বে, স্থানীয় জনগণ কতটুকু উপকৃত হবে এবং একটি প্রকল্প বাস্তবায়িত হলে বা একটি সেতু নির্মাণ করা হলে কী ধরনের সুফল পাওয়া যাবে।

মঙ্গলবার (৭ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মসূচির রূপরেখা উপস্থাপনকালে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের প্রথমে চিন্তা করতে হবে, এ প্রকল্প থেকে আমাদের কী লাভ হবে, এটি দেশের জনগণের কতটা উন্নয়ন করবে এবং এটি দেশের জনগণের কল্যাণে কতটা কাজে লাগানো যাবে।’

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম সাখাওয়াত মুন প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, প্রকল্প দ্রুত বাস্তবায়নে অগ্রাধিকার দেওয়ার পাশাপাশি অপ্রয়োজনীয় ব্যয় এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেছেন, সরকার রূপকল্প ২০২১ ঘোষণা করেছে এবং সফলভাবে তা বাস্তবায়ন করেছে। এভাবেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে।

তিনি বলেছেন, ‘এখন আমাদের লক্ষ্য—২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট দেশে পরিণত করা। আমরা রূপকল্প বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।’

আইকে/বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments