Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলিডনিউজবিশ্বনাথে ১৭টি বিদ্যালয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতার বর্ণাঢ্য অনুষ্ঠান কাল শনিবার

বিশ্বনাথে ১৭টি বিদ্যালয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতার বর্ণাঢ্য অনুষ্ঠান কাল শনিবার

বিশ্বনাথ প্রতিনিধি::‘সার্সিং মেরিটস’ স্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথ উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণেশনিবার দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪”। Curious For Talent (A project of Mohammed Ali Mojnu Trust) কর্তৃক আয়োজিত দিনব্যাপী

শনিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধন করবেন উপজেলা নির্বাহী অফিসার শাহিনা আক্তার। শুক্রবার সন্ধ্যায় উপজেলা হলরুমে দিনব্যাপী ব্যতিক্রমি এ আয়োজনের বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলন করেন কিউরিয়াস ফর ট্যালেন্ট’র নেতৃবৃন্দ।

তারা জানান, “আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪” এর প্রথম রাউন্ড আগামী ১৮ মে শনিবার স্থানীয় বিশ্বনাথ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছে। ক ও খ দুটি ভাগে বিভক্ত উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে দুটি বিষয় নিয়ে সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রথম পর্বের প্রতিযোগিতা শেষে বিকেলে লটারি, পরবর্তী পর্বের তারিখ ও বিষয় জানিয়ে দেয়া হবে।

দিনব্যাপী দুটি ভাগে বিভক্ত বিতর্ক প্রতিযোগিতায় স্পীকারের দায়িত্ব পালন করবেন- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য্য ও মঈনউদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ আবিদুর রহমান।
বিচারকের দায়িত্বে থাকবেন- নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আব্দুল আজিজ, রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খালেদ উদ-দীন ও বুরুঙ্গা ইকবাল আহমদ হাই স্কুল এন্ড কলেজের সিনিয়র প্রভাষক মো: শহিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, Curious For Talent এর উপদেষ্টা ছয়ফুল হক, প্রেসিডেন্ট নেছার আহমদ ও জেনারেল সেক্রেটারি আবদুল মুমিন মামুন, সদস্য সমীর কান্তি দে, আনহার আলী ও মণিকাঞ্চন চৌধুরী।
দিনব্যাপী মনোমুগ্ধকর এ বিতর্ক প্রতিযোগিতায় উপস্থিত হয়ে উপভোগ ও শিক্ষার্থীদের উৎসাহ দিতে বিশ্বনাথ উপজেলাবাসীকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন কিউরিয়াস ফর ট্যালেন্টের নেতৃবৃন্দ ও মোহাম্মদ আলী মজনু ট্রাস্টের নেতৃবৃন্দ।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments