Friday, July 12, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবাংলাদেশ‘শত শত কোটি টাকা হাতিয়ে নিতেই তেলের দাম বাড়িয়েছে’

‘শত শত কোটি টাকা হাতিয়ে নিতেই তেলের দাম বাড়িয়েছে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সয়াবিন তেলের মূল্যবৃদ্ধি সরকারের চরম গণবিরোধী নীতির বহিঃপ্রকাশ। এই সরকার যে জনগণের শত্রু, সয়াবিন তেলের দাম বৃদ্ধিতে তা আবারও প্রমাণ হলো। তিনি বলেন, ভোজ্যতেল হিসেবে সয়াবিন তেল অত্যন্ত প্রয়োজনীয় একটি পণ্য। প্রতিটি পরিবারে রান্নার কাজে এটি অত্যাবশ্যকীয় উপকরণ। নিত্যপ্রয়োজনীয় এ পণ্যকে সিন্ডিকেটের মাধ্যমে নিয়ন্ত্রণ করে শত শত কোটি টাকা হাতিয়ে নেওয়াই সরকারের প্রধান লক্ষ্য।

শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন। বৃহস্পতিবার (৫) বিকেলে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৩৮ টাকা বাড়ানো হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, নিজেদের গোষ্ঠী স্বার্থে সয়াবিন তেলের মূল্য বাড়িয়েছে সরকার। অথচ আশপাশের কোনো দেশেই ভোজ্যতেলের মূল্য বাড়েনি। একমাত্র বাংলাদেশের বর্তমান গণধিকৃত সরকারই জনগণের স্বার্থের তোয়াক্কা করে না। এরা নিপীড়ন-নির্যাতনের ভয়ার্ত পরিবেশ সৃষ্টি করে জনগণকে বন্দি রাখতে চায়।তিনি বলেন, ঈদের আগে বাজার থেকে সয়াবিন তেল উধাও হওয়া এবং গতকাল সয়াবিন তেলের দামবৃদ্ধি নজিরবিহীন ঘটনা। এ ঘটনা জনগণকে চরম ভোগান্তিতে ফেলেছে। ক্ষমতাসীন মহলের সিন্ডিকেটের দৌরাত্ম্যে বাজার থেকে সয়াবিন তেল গায়েব করে এখন চরম মূল্যবৃদ্ধির মাধ্যমে মানুষকে হয়রানির মুখে ঠেলে দেওয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ভোটারবিহীন সরকারকে জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হয় না। তাই তারা সয়াবিন তেলের মতো একটি প্রয়োজনীয় পণ্য জনগণের ক্রয়ক্ষমতার বাইরে নিয়ে গিয়ে তাদেরকে চরম দুর্ভোগের মধ্যে ফেলে দিয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments