Wednesday, May 15, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদযুক্তরাজ্যের হাউস অব লর্ডসে বঙ্গবন্ধু`র ঐতিহাসিক সফরের ৫১ তম বার্ষিকী উদযাপন

যুক্তরাজ্যের হাউস অব লর্ডসে বঙ্গবন্ধু`র ঐতিহাসিক সফরের ৫১ তম বার্ষিকী উদযাপন

লন্ডন অফিস:পাকিস্তানে ৯ মাসের দীর্ঘ কারাবাস থেকে মুক্তি পাওয়ার পর স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তনের পথে ১৯৭২ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুক্তরাজ্যে ঐতিহাসিক প্রথম সফরের ৫১তম বার্ষিকী স্মরণে বাংলাদেশ হাইকমিশন, যুক্তরাজ্যের হাউস অব লর্ডসে “বঙ্গবন্ধু অ্যান্ড ব্রিটেন: দ্য হিস্টোরিক ৮ জানুয়ারি” শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করে।গতকাল ৩০ জানুয়ারী সোমবার লন্ডন শহরে অবস্থিত হাউস অব লর্ডসের কমিটি রুম জিতে এ অনুষ্টান অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে ব্রিটিশ মন্ত্রী, সংসদ সদস্য, হাউস অব লর্ডসের সিনিয়র সদস্য, রাষ্ট্রদূত এবং ব্রিটিশ-বাংলাদেশী সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন ও বক্তব্য রাখেন। নেতৃবৃন্দ বক্তব্যে বঙ্গবন্ধুর প্রগতিশীল ও অসাম্প্রদায়িক মূল্যবোধের প্রশংসা করেন এবং  ব্রিটিশ সরকার, এর জনগণ এবং ব্রিটিশ-বাংলাদেশী সম্প্রদায়ের সাথে বঙ্গবন্ধুর বিশেষ সম্পর্কের কথা বিশেষভাবে স্মরণ করেন। হাউস অব লর্ডসের  অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ মূল্যবোধের উচ্ছসিত প্রশংসা করা হয়।

বক্তারা বঙ্গবন্ধুর দূরদর্শী কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নেরও ভূয়সী প্রশংসা করেন।অনুষ্ঠানের সহ-আয়োজক ছিলেন কনজারভেটিভ ফ্রেন্ডস অব ইন্দিয়ার পৃষ্ঠপোষক লর্ড রামি রেঞ্জার।

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments