Wednesday, May 15, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeপ্রবাসইতালির ভেনিস শাখা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন পালন

ইতালির ভেনিস শাখা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন পালন

মোহাম্মাদ উল্লাহ সোহেল, ইতালি প্রতিনিধি: ইতালির ভেনিসে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মদিন পালন করা হয়েছে।

ইতালির ভেনিসে ঢাকা বিরিয়ানি হাউজে ভেনিস আওয়ামীলীগের আহবায়ক বিল্লাল হোসেন ঢালীর সভাপতিত্বে ও সদস্য সচিব মোস্তাক আহম্মেদ এর পরিচালনায় এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

সভায় ভেনিস যুবলীগের সার্বিক সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ সভাপতি ও সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হোসনে আরা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে হোসনে আরা বেগম বলেন, বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে পরিচয় দিতে পারতাম না। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর উন্নয়নকে বাধাগ্রস্ত করতে দেশে ও প্রবাসে নানা প্রবাকান্ডা চালানো হচ্ছে। সে জন্য সবাইকে একসাথে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। আগামী নির্বাচনে আওয়ামীলীগকে নির্বাচিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রবাসী নেতাকর্মীদের আহবান জানানো হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইতালি আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেন, দিন মোহাম্মদ, মাহাবুব প্রধান, মজনু দেওয়ান।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ভেনিস আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি রফিকুল ইসলাম ছৈয়াল।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ভেনিস আওয়ামীলীগ নেতা রফিকুল বারী, কুদ্দুস চৌধুরী, বেল্লাল হাসাইন, জাহাঙ্গীর সরকার, তাজুল ইসলাম, সোলেমান হোসেন, মোক্তার মোল্লা, দেলোয়ার হোসেন, হাকিম মাস্টার, ডালিম মাহমুদ, তোষন খান, মিরাজুল ইসলাম রিপন, সোহেল মিয়া, ভেনিস যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা ছৈয়াল কালু , মুরাদ ঢালী, ফয়সাল আহম্মেদ প্রমূখ।

আলোচনা সভায় মোস্তফা ছৈয়াল কালু প্রধান অতিথির কাছে দাবি জানান, ইতালি প্রবাসীদের দ্রুত সময়ের মধ্যে যাতে ই- পাসপোর্ট চালু করা হয় এবং সংরক্ষিত নারী আসনের ন্যায় পুরুষদের জন্য সংরক্ষিত প্রবাসী সংসদ সদস্য আসন করার দাবী তোলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে।

পরিশেষে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়।

এর আগে সংসদ সদস্য হোসনে আরা বেগম কে ফুলের শুভেচ্ছা জানান ভেনিস ও আসপাশের শহর হতে আগত নেতা কর্মীরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments