Sunday, April 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাপিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে

পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে

চলতি মৌসুমের শেষে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছাড়ছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। এরই মধ্যে ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফিকে সে কথা জানিয়ে দিয়েছেন তিনি। মার্কা, দ্য গার্ডিয়ান, বিবিসি, স্কাই স্পোর্টসসহ বড় বড় গণমাধ্যমে ফলাও করে ছাপা হয়েছে এই খবর।

প্রতি মৌসুমের দলবদলে এমবাপ্পের পিএসজি ছাড়ার গুঞ্জন উঠলেও সেটি সত্য হয়নি। তবে এবার এমবাপ্পে নিজেই পিএসজির সঙ্গে ৭ বছরের সম্পর্কচ্ছেদের ঘোষণা দিয়েছেন। তার ভবিষৎ গন্তব্য কোথায়, তা অবশ্য খোলাসা করেননি।

তবে তিনি রিয়াল মাদ্রিদে যাচ্ছেন বলে ইউরোপের বেশ কয়েকটি গণমাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি।

২০১৭ সালে মোনাকো থেকে প্যারিসের ক্লাবটিতে নাম লেখান এমবাপ্পে। ২০২২ সালে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়া বলতে গেলে চূড়ান্ত হয়ে গিয়েছিল। শেষ মুহূর্তে তিনি পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেন। চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত তার প্যারিসে থাকার কথা।

যদিও চুক্তিতে শর্ত ছিল, এমবাপ্পে চাইলে মেয়াদ এক বছর বাড়াতে পারবেন। তবে আর সেটি করছেন না। চলতি মৌসুম শেষে ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়তে চান এই তারকা।

পিএসজির একটি সূত্র বলেছে, ‘ক্লাব ছাড়ার বিষয়ে সব শর্তে এখনো দুই পক্ষ একমত হতে পারেনি। আগামী কয়েক মাসের মধ্যে সবকিছু ঠিক হয়ে গেলে এমবাপ্পে আনুষ্ঠানিক বিবৃতিতে পিএসজি ছাড়ার ঘোষণা দেবেন।’

২৫ বছর বয়সী এমবাপ্পে এরই মধ্যে দুবার বিশ্বকাপ ফাইনাল খেলেছেন, একবার জিতেছেন। জিতেছেন গোল্ডেন বুটের পুরস্কারও। এরই মধ্যে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের একজন হিসেবে স্বীকৃতিও পেয়েছেন। তবে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় অর্জন চ্যাম্পিয়নস লিগ শিরোপা এখনো জেতা হয়নি তার।

আইকে/ বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments