Wednesday, May 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাপ্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে জয় ব্রাজিলের

প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে জয় ব্রাজিলের

৬ মহাদেশের ১৬টি দলের অংশগ্রহণে চলছে বিচ সকার ফুটবল বিশ্বকাপের ১২তম আসর। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বিশাল জয় পেয়েছে ব্রাজিল। পাঁচবারের চ্যাম্পিয়নরা ওমানকে হারিয়ে দিয়েছে ৫-৩ গোলের ব্যবধানে।

গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত পৌনে এগারোটায় দুবাই ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

বিচ সকারের নিয়ম অনুয়ায়ী, এসব ম্যাচ ১২ মিনিট করে তিনটি পিরিয়ডে ৩৬ মিনিট খেলা হয়। ওমানের বিপক্ষে এদিন প্রথম পিরিয়েডেই ৪-২ গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। তবে দ্বিতীয় পিরিয়ডে ঘুরে দাঁড়ায় ওমান। এই পিরিয়ডে এক গোল শোধ করে ওমান।

তবে তৃতীয় পিরিয়ডে আরও এক গোল দিয়ে ব্যবধান বাড়ায় ব্রাজিল। আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৫-৩ ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

এদিন ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন এদসন হাল্ক। বাকি গোল তিনটি করেন মাউরিসিনহো, কাতারিনো ও রদ্রিগো। ওমানের হয়ে তিন গোল করেন আল ফাজারি, আল সাউতি ও আল ওরাইমি। তবে হাল্ক জোড়া গোল দিলেও ম্যাচসেরা হয়েছেন ব্রাজিলের তিয়াগো বোবো।

টুর্নামেন্টে ব্রাজিলের ‘ডি’ গ্রুপে ওমান ছাড়াও আছে পর্তুগাল ও মেক্সিকো। নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ১৮ ফেব্রুয়ারি লড়বে ব্রাজিল। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে লড়বে আগামী ২০ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, বিচ সকার ফুটবল বিশ্বকাপে এর আগের ১১ আসরে ৫ বারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। দ্বিতীয় সর্বোচ্চ ৩ বারের চ্যাম্পিয়ন রাশিয়া। এছাড়া পর্তুগাল দুইবার ও ফ্রান্স একবার শিরোপা জিতেছে। লাতিন আমেরিকা থেকে এবার ব্রাজিল ছাড়াও খেলছে ব্রাজিল ও কলম্বিয়া।

টুর্নামেন্টের নিয়ম অনুয়ায়ী, ৪ দল নিয়ে গ্রুপপর্বে প্রত্যেকটি দল তিনটি করে ম্যাচ খেলবে। প্রত্যেক গ্রুপের শীর্ষ দুইটি দল অর্থাৎ আটটি দল খেলবে কোয়ার্টার ফাইনালে। আগামী ২৫ ফেব্রুয়ারি পর্দা নামবে টুর্নামেন্টের।

আইকে/ বাংলাপেইজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments