Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদবইমেলায় আসছে মৃত্তিকার ‘মুহূর্তের জোনাকি’

বইমেলায় আসছে মৃত্তিকার ‘মুহূর্তের জোনাকি’

শিক্ষা ও সাহিত্য ডেস্ক: একুশের বইমেলায় কবিতার বই নিয়ে আসছেন মৃন্ময়ী মৃত্তিকা। চয়ন প্রকাশন (স্টল নম্বর ৩৮১) তে পাওয়া যাবে তার বই।

মৃন্ময়ী মৃত্তিকা একজন প্রৌকশলী, দেশের একটি বেসরকারি প্রতিষ্ঠান এর সাথে সাইবার সিকিউরিটি নিয়ে কাজ করে যাচ্ছেন। চেষ্টা চালিয়ে যাচ্ছেন দেশের মানুষকে সাইবার ক্রাইম থেকে সচেতন করতে।

তিনি শুধুই একজন প্রকৌশলী নন, ছোট বেলা থেকেই তিনি একজন সংস্কৃতিমনা মানুষ। আবৃত্তি থেকে শুরু করে সঙ্গীত চর্চাসহ সাহিত্য ও সংস্কৃতির বিভিন্ন অংগনে নিজেকে যুক্ত করেছেন, বাস্তব জীবনেও তার প্রতিফলন ঘটিয়েছেন। তিনি শুধু গানই করেন না, গান লেখেন এবং সুর করেন। নাট্যকার মিজানুর রহমান আরিয়ানের নাটক সুহাসিনীর ‘চলো মেঘ ছুঁয়ে ফেলি, চলো বলি পরিচিত কথা’ এই গানটি অনেকেরই হৃদয় ছু্ঁয়েছে। মৃন্ময়ী মৃত্তিকার কথায় খৈয়াম শানু সন্ধির সুর ও সংগীত আয়োজনে দ্বৈত কণ্ঠে সংগীতশিল্পী সন্ধির পাশাপাশি পাওয়া যায় মৃন্ময়ী মৃত্তিকাকেও।

শুধু গানই নয় তার কলমের ছোঁয়ায় সাদা কাগজ রঙ্গিন হয়েছে কবিতার রংয়েও। বিশ্ববিদ্যালয়ের গন্ডিতে পা রাখার আগে থেকেই নানা সময় তিনি লিখে আসছেন কবিতা। যে কবিতা কথা বলে জনমানুষের, যে কবিতা কথা বলে ভাব-ভালোবাসার, যে কবিতায় প্রকাশ পায় দেশ ও ভাষার মুল্যবোধ। পরিবার ও দৈনন্দিন জীবনের চিত্র উঠে আসে যে কবিতায়।

এমন প্রায় ৭৬টি কবিতা ও একগুচ্ছ অনু কবিতা নিয়ে এ মাসেই প্রকাশিত হতে যাচ্ছে মৃন্ময়ী মৃত্তিকার কবিতার বই। ১১২ পৃষ্টার এই বইটির নামকরন করা হয়েছে “মুহূর্তের জোনাকি” যে কবিতা হুদয় কাড়বে যে কোন বয়সের মানুষের। এ বিষয়ে মৃন্ময়ী মৃত্তিকা বলেন, বাংলা ভাষার প্রতি ভালোবাসা থেকেই তিনি নিজ উদ্দ্যোগে পুরো পান্ডুলিপি তৈরি করেছেন এবং এই বই মেলায়ই তা প্রকাশ করতে যাচ্ছেন। সব কিছু ঠিক থাকলে ফেব্রুয়ারি মাসের ২৬ তারিখে বইমেলায় আনুষ্ঠানিক ভাবে উন্মোচন করা হবে কবিতার বই ‘মুহূর্তের জোনাকি’মোড়ক।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments