Friday, May 17, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলিডনিউজবর্তমান সরকার কৃষি বান্ধব সরকার: এমপি রনজিত

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার: এমপি রনজিত

হাবিব রহমান,সুনামগঞ্জ প্রতিনিধি: কোথাও এক শতাংশ জমি ফাঁকা না রাখার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। আর এ সরকারের আমলে বিনামূল্যে সার, বীজ ও কৃষি সরঞ্জাম দিয়ে যাচ্ছে। এমনকি ১০ টাকায় হিসাব খুলে বিনা জামানতে ঋণ দেওয়া হচ্ছে। কারণ এদেশ কৃষি নির্ভর দেশ। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আর কৃষককে বাঁচাতে হলে তাদের সহযোগিতা করতে হবে। কৃষিতে ভর্তুকির মাধ্যমে যান্ত্রিকীকরণ করে কৃষিকে সরকার আধুনিক করছে। একই মেশিনে চাষাবাদ, ধানকাটা, মাড়াই করা হচ্ছে। কৃষিতে বিপ্লব এনেছে সরকার।

রবিবার দুপুরে জামালগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ভূট্টা মাড়াই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত সরকার একথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুসফিকীন নুর। উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলা উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল মুকিত চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এরশাদ হোসেন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান কাজল চন্দ্র তালুকদার, বেহেলী ইউপি চেয়ারম্যান সুব্রত সামন্ত সরকার, জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সভা শেষে আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার ৬টি ইউনিয়নের ১৩টি কৃষকদলের মাঝে ভুট্টা মাড়াই মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments