Sunday, May 12, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeলন্ডন সংবাদসাংবাদিকতা জগতের নক্ষত্র সৈয়দ আফসার উদ্দিন এমবিই’র জানাযা সম্পন্ন, লন্ডন-বাংলা প্রেসক্লাব এবং...

সাংবাদিকতা জগতের নক্ষত্র সৈয়দ আফসার উদ্দিন এমবিই’র জানাযা সম্পন্ন, লন্ডন-বাংলা প্রেসক্লাব এবং বাংলাপেইজ পরিবারের শোক

লন্ডন অফিস: সাংবাদিকতা উজ্জল জগতের নক্ষত্র, ব্রিটেনের বাংলাভাষী গণমাধ্যমের অত্যন্ত পরিচিত এবং প্রিয়মুখ, বিশিষ্ট শিক্ষাবিদ, চ্যানেল এস-এর সিনিয়র নিউজ প্রেজেন্টার এবং লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য সৈয়দ আফসার উদ্দিন এমবিই’র মৃত্যুতে লন্ডন-বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় ক্লাব সভাপতি মোহাম্মদ জুবায়ের, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন।

এদিকে, সৈয়দ আফসার উদ্দিনের মৃত্যুতে গভীর শোক এবং পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছে বাংলাপেইজ পরিবার।

শোক বার্তায় পত্রিকার সম্পাদক এবং প্রকাশক খালেদ মাসুদ রনি বলেন, সাংবাদিতা জগতের উজ্জল নক্ষত্র ছিলেন আফসার উদ্দিন, তাকে হারিয়ে বৃটেনে বাংলা মিডিয়ার যে শূন্যতা তৈরি হয়েছে তা পূর্ণ হওয়ার নয়। স্পষ্টবাদী সৈয়দ আফসার উদ্দিন সততা, নৈতিকতা আর বস্তুনিষ্ঠতার অপার দৃস্টান্তস্থাপন করে গেছেন।তার ভিন্ন স্টাইলে সংবাদ পাঠকতা যুগযুগ ধরে মানুষকে পথ দেখাবে।

উল্লেখ্য, সৈয়দ আফসার উদ্দিন ১২ এপ্রিল, শুক্রবার রাত ২টা ২০ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাহ ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৯ বছর। স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিন কয়েক বছর থেকে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হলেও স্বাভাবিক জীবনযাপন করছিলেন। তিনি কাজ করেছেন বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস, ভয়েস অব আমেরিকা, বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে।

মরহুম সৈয়দ আফসার উদ্দিন-এর নামাজে জানাজা ১৩ এপ্রিল শনিবার বাদ জোহর ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত মরহুমের মরদেহ শেষবারের মতো দেখার জন্য ব্রিকলেন জামে মসজিদের মেইন হলে রাখা হয়।সেখানে সাংবাদিকদের পাশাপাশি বিভিন্ন শ্রেনি পেশার মানুষ এক নজর দেখতে ভীড় করেন এবং শ্রদ্ধা জানান। জানাযা শেষে প্রিয় এই মানুষটিকে গার্ডেন অফ পিচে দাফন করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments