Tuesday, May 14, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদমেয়র-কাউন্সিলর দ্বন্দ্ব চরমে; বিশ্বনাথ পাল্টা-পাল্টি সভা, সংঘর্ষ, ভাংচুর, আহত ১০

মেয়র-কাউন্সিলর দ্বন্দ্ব চরমে; বিশ্বনাথ পাল্টা-পাল্টি সভা, সংঘর্ষ, ভাংচুর, আহত ১০

বিশ্বনাথ প্রতিনিধি: প্রতিবাদ সভাকে কেন্দ্র করে সিলেটের বিশ্বনাথে পৌর মেয়র ও কাউন্সিলরের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় হামলা, ভাংচুর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পথচারীসহ অনন্তত ১০জন আহত হয়েছেন।
রোববার বিকেল ৩টায় রামপাশা রোডস্থ ডাচবাংলা ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত ১৭ই এপ্রিল বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান বিরুদ্ধে ৭ কাউন্সিলর মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে অনাস্থা প্রস্তাব দেয়। এরই জের ধরে গত ২৩ এপ্রিল নারী কাউন্সিলর রাসনা বেগমকে গাড়ী চাপা দিয়ে হত্যার চেষ্টা করেন মেয়র মুহিব। এতে গুরুত্বর আহত হন কাউন্সিলর রাসনা বেগম। এ ঘটনায় মেয়র মুহিবসহ ৮জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়। মামলা (নং-৫)। গতকাল রোববার বিকেলে কাউন্সিলর রাসনার উপর হামলাকারী প্রধান আসামী মেয়র মুহিবকে গ্রেপ্তার ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে স্থানীয় আওয়ামী লীগ ও কাউন্সিলাররা এক প্রতিবাদ সভার আহবান করেন।

এদিকে মেয়রের বাসার সম্মুখে মেয়রের উপর মামলার প্রতিবাদে মেয়র অনুসারীরা পাল্টা প্রতিবাদ সভার ডাক দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় গাড়ী ও দোকানপাঠসহ সভাস্থলে থাকা চেয়ার ভাংচুর করা হয়।

এসময় উভয় পক্ষের ইট পাটকেলের আঘাতে পথচারী ১০ জন আহত হন। আহতদের তাৎক্ষণিক নাম পাওয়া যায়নি। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এদিকে পরিস্থিতি শান্ত দেখে হামলাস্থল থেকে কাউন্সিলর ফজর আলী পালিয়ে যাওয়ার সময় চোর চোর বলে ধাওয়া করলে ফজর আলীর গাড়ীর চাপায় বয়োবৃদ্ধ এক নারীসহ তিন পথচারী গুরুত্বর আহত হন।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ বলেন, কাউন্সিলর রাসনা বেগম উপর হামলার ঘটনায় আসামী গম চোর মুহিবুর রহমানের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভাকে পন্ডু করতে মুহিবুর রহমান চোর, বাটপার, সন্ত্রাস বাহিনী দিয়ে আমাদের সভাস্থল পন্ডু করতে চাইলে আমাদের নেতাকর্মীরা ধাওয়া করলে দৌড়ে পালিয়ে বাসায় চলে যান। এতেই তার সন্ত্রাসীবাহিনীরা কিছু চেয়ার ভেঙ্গে এবং নিজে নিজে আহত হয়ে আমাদের উপর দোষ ছাপানোর চেষ্টা করছে। আমরা এর দাঁত ভাঙ্গা জবাব দিতে প্রস্তুত আছি।
পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
বিশ্বনাথ থানার ওসি রমা প্রসাদ চক্রবর্তী বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছেন। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সর্তক অবস্থানে রয়েছে পুলিশ।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments