Wednesday, July 24, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদঅসাধু ব্যবসায়ীদের রুখতে টাস্কফোর্স আসছে : স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

অসাধু ব্যবসায়ীদের রুখতে টাস্কফোর্স আসছে : স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

বাংলাপেইজ ডেস্ক:: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ে অসাধু ব্যবসায়ীরা যাতে যুযোগ নিতে না পারে, সেজন্য একটি টাস্কফোর্স গঠন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, আগামী দু’এক দিনের মধ্যে গঠন করা হবে এই টাস্কেফোর্স।
দেশের দ্রব্যমূল্য পর্যালোচনা ও দাম নিয়ন্ত্রণে রাখতে রোববার (১৩ মার্চ) সচিবালয়ে ৫জন মন্ত্রীকে নিয়ে জরুরী বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য আমদানিতে ভ্যাট-ট্যাক্স কমানো যায় কি না সে বিষয়েও আলোচনা হয় বৈঠকে।
বৈঠকে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপুর মুনশি, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, ক্যাবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং পুলিশের মহাপরিদর্শক (আইজপি) বেনজির আহমেদসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা ছিলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, ‘দ্রব্যমূল্যের উর্ধ্বগতির যুযোগ নিয়ে কোনো অসাধুতা যেন প্রশ্রয় না পায়। এ জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়োজিত করতে। আমরা দু’এক দিনের মধ্যে টাস্কফোর্স গঠন করব। যাতে কেউ সুযোগটা না নিতে পারে।
টিপু মুনশি বলেন, ‘সরকার অত্যন্ত ইতিবাচকভাবে বিবেচনা করছে যে, কোন দ্রব্যের মূল্য কতটা হওয়া উচিত। এর চেয়ে বেশি মূল্য নেওয়ার যারা চেষ্টা করছেন, তাদের বিরুদ্ধে অ্যাকশনে যাবো আমরা।
দেশে বেশ কিছু দিন ধরে নিত্যপণ্যের বাজারে অস্থিরতা চলছে। বিভিন্ন সময় সরকারের মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতারা সন্দে প্রকাশ করেছেন, এই অস্থিরতার পেছনে হয়তো কোনো কারসাজি কিংবা সিন্ডিকেট জড়িত থাকতে পারে। এই পরিপ্রেক্ষিতে দ্রব্যমূল্য পরিস্থিতি ও বাজার পর্যালোচনার জন্য জরুরী বৈঠকে বসেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments