Sunday, May 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআন্তর্জাতিকমন্ত্রিসভার বিশেষ বৈঠক ডেকেছেন ইমরান খান

মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডেকেছেন ইমরান খান

অনাস্থা ভোটের মুখোমুখি হওয়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডেকেছেন। শনিবার স্থানীয় সময় রাত ৯টায় এই বৈঠক ডাকা হয়েছে বলে কয়েকটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ। সূত্রগুলো বলছে, প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বিশেষ বৈঠকে সভাপতিত্ব করবেন; যেখানে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে স্থানীয় সময় রাত ৮টার দিকে অনাস্থা ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই ভোট ঘিরে দেশটিতে যখন চরম উত্তেজনা চলছে, তখন ইমরান খান ওই বৈঠক আহ্বান করেছেন।

এর আগে, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ভাগ্য নির্ধারণে জাতীয় পরিষদের অধিবেশন শুরু হয়। এর কিছুক্ষণ পর সংসদের অধিবেশন বেলা সাড়ে ১২টা পর্যন্ত মুলতবি ঘোষণা করেন স্পিকার আসাদ কায়সার। মুলতবি হয়ে যাওয়া অধিবেশন দুপুর আড়াইটায় আবার শুরু হয়।

পরে ইফতারির জন্য অধিবেশন আবারও মুলতবি করা হয়েছে। সংসদের সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, অধিবেশন দেরীতে শুরু হওয়ায় ইফতারের পর রাত ৮টার দিকে অনাস্থা ভোট অনুষ্ঠিত হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

সূত্রের বরাত দিয়ে জিও নিউজ বলছে, অধিবেশন ইচ্ছাকৃতভাবে বিলম্বিত করা হয়েছে এবং ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মন্ত্রীরা তাদের বক্তৃতা দীর্ঘ করার চেষ্টা করছেন।

দেশটির জ্যেষ্ঠ সাংবাদিক হামিদ মীর বলেন, ‘সংসদের অধিবেশন মুলতবি হওয়ার আগে পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ভাষণ দিচ্ছিলেন। তার ভাষণ শেষ হওয়ার আগেই অধিবেশন স্থগিত করা হয়। বিরতির পর তিনি আবারও ভাষণ শুরু করেছেন। প্রধানমন্ত্রী ইমরান খান তাকে কমপক্ষে তিন ঘণ্টা কথা বলার জন্য নির্দেশ দিয়েছেন।’

এদিকে, আজ অনাস্থা ভোট যাতে অনুষ্ঠিত না হয় সেজন্য অধিবেশন দীর্ঘায়িত করার সরকারের পরিকল্পনার পাল্টা কৌশল নিয়ে আলোচনা করতে বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফের চেম্বারে পরামর্শক বৈঠক করেছে দেশটির বিরোধী দলগুলো। সংসদের অধিবেশনের বিরতির সময় এই বৈঠক করেছে তারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments