Sunday, May 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeঅর্থনীতিমাংসের দাম কমছে না

মাংসের দাম কমছে না

পবিত্র রমজান মাসের প্রায় অর্ধেক সময় চলে গেলেও মাংসের দাম কমছে না। এখনও চড়া দামে বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংস। শনিবার (১৬ এপ্রিল) রাজধানীতে হাড়সহ গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৭০০ টাকা কেজিতে। আর খাসির মাংস বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১০০০ টাকা কেজিতে।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, গরুর দাম কমেনি, তাই আমরা কম দামে মাংস বিক্রি করতে পারছি না। গত এক সপ্তাহ ধরে গরুর মাংসের কেনা-বেচা একদম কম। ক্রেতারা বলছেন, নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়েছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মাংসের দামও। তাই অন্য প্রয়োজনীয় জিনিস কেনার পর মাংস কেনার মতো টাকা হয় না অনেকের। তাই মাংস কিনতে পারছেন না মানুষ।

রাজধানীর রামপুরা, মালিবাগ এবং বাড্ডা এলাকায় গিয়ে দেখা গেছে, গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজিতে। হাড়সহ মাংস বিক্রি হচ্ছে ৬৫০ টাকা থেকে ৭০০ টাকায়। আর গরুর বট বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজিতে। এসব এলাকার মূল বাজারের পাশাপাশি অলিগলিতে কিছুটা কম-বেশি দরে মাংস বিক্রি হচ্ছে।

মধ্যবাড্ডার মাংস বিক্রেতা সাদ্দাম হোসেন বলেন, গত এক সপ্তাহে কেনা-বেচা অর্ধেক হয়ে গেছে। মাংস ফ্রিজিং করে রাখতে হচ্ছে। তিনি বলেন, শবে বরাতের সময় ৭০০-৭৫০ টাকা কেজিতে মাংস বিক্রি করেছি। বিক্রিও হয়েছে দ্বিগুণ, কিন্তু এখন বিক্রি কমে গেছে। আমরা কি করব?

মালিবাগের মাংস বিক্রেতা শরিফ বলেন, মানুষ এখন ঈদের কেনাকাটা শুরু করেছে, মাংস কম খাচ্ছে। তিনি বলেন, এখন পরিচিতদের কাছে সর্বনিম্ন ৬৫০ টাকা কেজিতে মাংস বিক্রি করছি। এমনিতে ৬৬০-৬৮০ টাকায় বিক্রি করছি। তবে দোকানে মাংসের কেজি ৭০০ টানানো রয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments