Tuesday, April 16, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদজমে উঠেছে ১২জুন কমুনে দি মনফালকনের নির্বাচন

জমে উঠেছে ১২জুন কমুনে দি মনফালকনের নির্বাচন

মোঃজিয়াউর রহমান খান সোহেল,ইতালি থেকে:

জমে উঠেছে ইতালির উত্তর অঞ্চলে গরিঝিয়া প্রভিন্সের কমুনে দি মনফালকনে’র নির্বাচন। আগামী ১২জুন নির্বাচন কে সামনে রেখে গতকাল এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।নুরুল আমিন খন্দকার এর পরিচালনায় অনুষ্ঠানে সিনদাকো প্রার্থী ক্রিস্টিয়ানা মুরসালিন,লাওরা খান সহ কমিউনিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।নির্বাচনকে উপলক্ষ করে বাংলাদেশী কমিউনিটিতে চলছে নানান আলোচনা শোরগোল।জাহাজ নির্মাণ শিল্পের কাজের উপর ভিত্তি করে এই শহরে গড়ে উঠেছে বিশাল বাংলাদেশী কমিউনিটি।প্রতিষ্ঠিত হয়েছে দুটি সেন্ত কুলতোরালে ইসলামিকো সেন্টার বাংলা স্কুল বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান।বর্তমান নির্বাচনে বাংলাদেশী যারা ইতালিয়ান নাগরিকত্ব পেয়েছেন তাদের ভোট দেয়ার অধিকার থাকায় বাংলাদেশী ভোটারদের কদর এখানে অনেক বেড়েছে।পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল বাংলাদেশী ভোটারদের ভোট নিজ দলে টানতে বাংলাদেশীদেরকে প্রার্থী করার চেষ্টা করছেন।ইতিমধ্যে মনফালকনে বামদলের প্রার্থীদের তালিকা উপস্থাপন করেছে।যেখানে অল্পবয়সী প্রাপ্তবয়স্ক অর্ধেক নারী অর্ধেক পুরুষ নিয়ে গঠিত,এখানে ছাত্র, শ্রমিক, কর্মী বা শিক্ষক, অবসরপ্রাপ্ত, বেকার, সামাজিক এবং স্বাস্থ্যকর্মীরা প্রতিনিধিত্ব করে।

এই প্রার্থী তালিকায় মনফালকনে জন্মনেয়া লাওরা খান কনসিলিও প্রার্থী হিসেবে স্থান পেয়েছে। যার বাবা মরহুম ফরিদ খান বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ধর্মীয় সাংগঠনের সঙ্গে উৎপ্রোতভাবে জড়িত ছিলেন যার জন্ম বাংলাদেশ নরসিংদী জেলার রায়পুরা থানার গৌরিপুর গ্রামে।বাংলাদেশী কমিউনিটির মানুষ আশা করছেন লাওরা খান নির্বাচিত হয়ে স্হানীয়দের সাথে সমন্নয় করে একটি ইতিবাচক মডেল শহর হিসেবে মনফালকনকে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে।
নির্বাচনে আরো বাংলাদেশী প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করতে পারে বলে লোকমুখে শোনা যাচ্ছে।সভার সমাপনী বক্তব্য দিতে গিয়ে নুরুল আমিন খন্দকার বলেন যারা বিজয়ী হলে প্রবাসীদেরকে সাথে নিয়ে একযোগে কাজ করবে তাদেরকে ভোট প্রদানের আহবান জানান। আমাদের দ্বিতীয় প্রজন্মের দক্ষ এদেশে পড়াশোনা করে বেড়ে ওঠা বাংলাদেশী সংস্কৃতি বুকে ধারন করেন এবং এদেশের সাংস্কৃতির সঙ্গে পরিচিত যোগ্য প্রার্থী লাওরা খানকে সকলের সমন্নিত প্রচেষ্টায় বিজয়ী করে প্রবাসে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে বিনীত অনুরোধ জানান।কেএম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments