Tuesday, April 23, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদইউক্রেনকে উস্কানি,লন্ডনকে সাবধান করলো রাশিয়া

ইউক্রেনকে উস্কানি,লন্ডনকে সাবধান করলো রাশিয়া

বাংলাপেইজ ডেস্ক:নানা প্রেক্ষিতে লন্ডনকে সতর্ক করে যাচ্ছে রাশিয়া।এ নিয়ে দুটি দেশের মধ্যে বিভিন্ন সময় বাঁক যুদ্ধ হয়েছে।এবার ইউক্রেনকে উস্কানি দেয়া নিয়ে লন্ডনকে শাসালো রাশিয়া।দেশটি জানিয়েছে,রাশিয়ার অভ্যন্তরে হামলার জন্য ইউক্রেনকে উস্কানি দিলে রাশিয়াও এর সমানুপাতিক প্রতিক্রিয়া দেখাবে।এর আগে বৃটেনের সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রী জেমস হেপি বিবিসি রেডিওকে বলেন, রাশিয়ার অভ্যন্তরে হামলা চালানোর পুরোপুরি অধিকার রয়েছে ইউক্রেনের। এর প্রেক্ষিতেই মঙ্গলবার বৃটেনকে রাশিয়ার তরফ থেকে এই সতর্কবার্তা দেয়া হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, কিয়েভের শাসকদের সরাসরি উস্কানি দিচ্ছে লন্ডন। যদি এ ধরনের কোনো আক্রমণ হয়, আমরা তাৎক্ষনিকভাবে এর পাল্টা জবাব দেব। আমরা আগেও সতর্ক করেছি,রাশিয়ার সামরিক বাহিনী যে কোনো সময় কিয়েভের সিদ্ধান্ত গ্রহণের কেন্দ্রে দূরপাল্লার অস্ত্র ব্যবহার করে হামলা চালাতে প্রস্তুত। যদি ওই কেন্দ্রে নির্দিষ্ট একটি পশ্চিমা দেশের প্রতিনিধি উপস্থিত থাকে তারপরেও রাশিয়ার হামলা চালাতে কোনো সমস্যা নেই।বৃটিশ মন্ত্রী জেমস হেপি স্পষ্ট করেই রাশিয়ার অভ্যন্তরে টার্গেট নির্ধারণ করে দিয়েছিলেন।

তিনি বলেন, রাশিয়ার রসদ এবং জ্বালানী সরবরাহ ব্যবস্থাকে টার্গেট করে ইউক্রেন যদি হামলা চালায় তাহলে তা পুরোপুরি বৈধ হবে। একইসঙ্গে পশ্চিমাদের দেয়া অস্ত্রেই যে ইউক্রেন এখন যুদ্ধ করছে তাও নিশ্চিত করেন তিনি।এরপরই রাশিয়ার পক্ষ থেকে এমন প্রতিক্রিয়া এসেছে।কেএম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments