Monday, May 20, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeবিনোদনবলিউডে স্থায়ী হলে আমাকে দেশ ছাড়তে হতো : জেমস

বলিউডে স্থায়ী হলে আমাকে দেশ ছাড়তে হতো : জেমস

উপমহাদেশের কিংবদন্তি গায়ক মাহফুজ আনাম জেমস। অনেক আগেই ছাড়িয়েছেন দেশের সীমানা। নিজ দেশকে অনেক জনপ্রিয় ও নন্দিত গান উপহার দেওয়া এই রক তারকা বলিউডে গিয়েও তাক লাগিয়ে দেন। বলিউডের সিনেমায় তার গাওয়া পাঁচটি গান-‘ভিগি ভিগি’, ‘চাল চালে’, ‘আলবিদা’, ‘রিশতে’ ও ‘বেবাসি’ ছড়িয়ে যায় বাকি বিশ্বেও।

এমন সাফল্যের পরও ২০১৩ সালের পর বলিউডের আর কোনো সিনেমায় শোনা যায়নি জেমসের দরাজ কণ্ঠ। এ নিয়ে গত ৯ বছর ধরে জেমস ভক্তদের মনে নানান আক্ষেপ এবং বিস্ময়ও আছে। এ প্রসঙ্গে কখনো মুখ খোলেননি জেমস। এবার কথা বললেন তিনি। জানালেন, কেন বলিউডে আর শোনা যায়নি তাকে।

২৯ এপ্রিল সন্ধ্যায় নতুন গান ‘আই লাভ ইউ’ প্রকাশ উপলক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নগরবাউল জেমস বলেন, ‘বলিউডে তখন ক্যারিয়ার গড়তে পারতাম। খুব সহজ ছিলো। কিন্তু সেখানে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হতো। যেটা আমাকে দিয়ে সম্ভব নয়। আরও বড় প্রলোভন দিলেও দেশ আমি ছাড়তে প্রস্তুত নই। তাই আর বলিউডে কনটিনিউ করা হয়নি।’

এক যুগ পর নতুন গান নিয়ে আসছেন জেমস। ‘আই লাভ ইউ’ নামের গানটি প্রকাশ পাচ্ছে চাঁদরাতে। এ উপলক্ষ্যে এদিন সন্ধ্যায় রাজধানীর একটি ক্লাবে সাংবাদিকদের সঙ্গে আড্ডায় মিলিত হন জেমস।

গানটি নিয়ে এই রক তারকা বললেন, ‘বহুদিন পর নতুন গান বাঁধলাম। তবে এইবার গানটির বিষয় নির্বাচন একেবারেই ভিন্ন। এই গানটি আমি আমার ভক্তদের উদ্দেশ্য করে বেঁধেছি, সুর করেছি, কম্পোজিশন করেছি। এর বিষয় বৈচিত্র্যে ঠাই পেয়েছে দীর্ঘ চার দশক ধরে মঞ্চ কিংবা সর্বত্র আমার সঙ্গে ভক্তদের বয়ে চলা অপরিসীম ভালোবাসার সম্পর্ক। এই গানটি ভক্তদের উদ্দেশ্যে গেয়েছি এবং তাদেরকেই উৎসর্গ করছি।’

এরইমধ্যে, গানটির প্রমো প্রকাশ করা হয়েছে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী গানটির কথা লিখেছেন জেমস ও বিশু শিকদার। সুর করেছেন জেমস। ভিডিওচিত্র নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। এতে জেমস নিজেই পারফর্ম করেছেন। গান-ভিডিওটি চাঁদরাতে বসুন্ধরা ডিজিটাল নামের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments